মজাদার ফ্রাইড চিকেন রেসিপি।

চিকেন ফ্রাই বড়দের ছোটদের সকলেরই খুব পছন্দের খাবার। চিকেন ফ্রাই তৈরী করা খুব সহজ।

চলুন রেসিপিটা দেখে নিন এক ঝলক

উপকরণ: চিকেন পিস ৮টা।

রসুন বাটা এক চা চামচ।

ডিম একটি।

আদা বাটা এক টেবিল চামচ।

ময়দা এক আধা কাপ।

মরিচ গুড়া সামান্য।

গোলমরিচ গুড়া সামান্য।

জিরা সামান্য।

সরিষা পেস্ট সামান্য।

লবন পরিমাণমতো।

তেল ভাজার জন্য।

মিক্স মসলা সামান্য।

ম্যাগি স্বাদে ম্যাজিক পরিমাণমতো।

টমেটো সস এক টেবিল চামচ।

সয়া সস এক টেবিল চামচ।

তৈরী পদ্ধতি: প্রথমে মোরগের পিসগুলো টমেটো সস,সয়া সস, আদা বাটা, রসুন বাটা , সরিষা বাটা , সামান্য লবন ও ডিমের সাদা অংশ দিয়ে ম্যারিনেট করে ফ্রিজে রেখে দিন। এবার অন্য একটি পাত্রে ময়দা নিন। ময়দাতে একে একে মরিচ গুড়া ,গোল মরিচ গুড়া, স্বাদে ম্যাজিক, জিরা গুড়া, মিক্স মসলা , ও সামন্য লবন দিয়ে মাখিয়ে নিন ( এটা এক ধরনের মিক্সচার। কখনোই ভেজা পাত্রে ময়দা নিবেন না, এক ফোঁটা পানিও যাতে ময়দাতে না লাগে খেয়াল রাখুন)। এবার ম্যারিনেট করা মাংস ময়দায় গড়িয়ে নিন। মাংসের চারপাশে যেনো ময়দা ভালোভাবে লাগে। এবার একটি পাত্রে তেল গরম করে চিকেনগুলো কম আঁচে ভেজে নিন। হালকা সোনালি রঙা হয়ে গেলে নামিয়ে নিন। ব্যাস চটপট তৈরী হয়ে গেলো চিকেন ফ্রাই বা ফ্রাইড চিকেন।

গরম গরম খেয়ে নিন সসের সাথে । ইচ্ছা হলে বাজারের রেডি মিক্সচার দিয়েও ফ্রাইড চিকেন তৈরী করা যায় তবে, নিজের হাতে তৈরী করার মজাটাই অন্যরকম।

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

১ টি মন্তব্য
  1. Reply ফ্রাইড চিকেন পার্মেসান রেসিপি | চটপট - এসো নিজে করি ফেব্রুয়ারী ১, ২০১৮ তারিখে ১২:১৪ পূর্বাহ্ন

    […] ফ্রাইড চিকেন তো খেয়েছেন অনেকভাবে। কিন্তু পনিরের ফ্রাইড চিকেন কি কখনো খেয়েছেন? ভিন্নস্বাদের এ ফ্রাইড চিকেন নিয়েই আমাদের আজকের আয়োজন। মজাদার এই ফ্রাইড চিকেন ঘরে তৈরী করা তেমন কঠিন কিছু নয়। চলুন জেনে নেই ফ্রাইড চিকেন পার্মেসান তৈরির সহজ রেসিপি সম্পর্কে- […]

মন্তব্য করুন