প্রাকৃতিক উপাদানেই ঘন করুন আইল্যাশ।

কালো দীর্ঘ আইল্যাশ সব রমণীরই স্বপ্ন। তবে এজন্য লাগাতে হয় একস্ট্রা আইল্যাশ বা মাশকারা। আচ্ছা বলুন তো এমন কোন উপাদান কি আছে যাতে আপনার আইল্যাশ ন্যাচারালি ঘন করা যায়?

দেখে নিন কয়েকটি উপাদান যা আপনার আইল্যাশ কে প্রাকৃতিক উপায়ে ঘন করে তুলবে।

ক্যাস্টর অয়েল: ক্যাস্টর অয়েলের সাথে সামান্য লেবুর রস মিশিয়ে নিন। এবং একটি ছোট ব্রাশের সাহায্যে চোখের পাপঁড়ি তে নিয়মিত লাগান।

ভ্যাসলিন : ভ্যাসলিন বা পেট্রোলিয়াম জেলিও কিন্তু আইল্যাশ ঘন করতে কাজ করে। প্রতিদিন রাতে একটি কটন বাডে ভ্যাসলিন লাগিয়ে আইল্যাশে লাগান। এক সপ্তাহ পরই পরিবর্তন দেখতে পাবেন।

নারিকেল তেল : নারিকেল তেলে প্রোটিন এবং ভিটামিন আছে যা আপনার চোখের পাপঁড়িকে ঘন করে তুলবে এবং নতুন পাপঁড়ি গজাতে সহায়তা করবে।

লেবুর খোসা : এটি একটি দীর্ঘমেয়াদী পদ্ধতি তবে খুবই কার্যকর এবং নিরাপদ। লেবুর খোসা এক মাসের মতো একটি পাত্রে তেলে চুবিয়ে রাখুন। এরপর খোসা খুব নরম হয়ে যাওয়া পর চোখের পাপঁড়িতে সরাসরি হালকা করে ঘষুন কাজে আসবে।

অলিভ অয়েল : প্রতিদিন রাতে অলিভ অয়েল চোখের পাপঁড়িতে লাগান। দু তিন মাস নিয়মিত লাগান। আইল্যাশ ঘন এবং কালো হয়ে উঠবে।

 

এছাড়া এলোভেরা জেল, গ্রীন টি, এবং ডিম চোখের পাপঁড়িতে লাগালে চোখের পাপঁড়ি অল্প দিনেই ঘন হয়ে উঠবে।

টিপস: একস্ট্রা আইল্যাশ ব্যবহার করতে না চাইলে চোখের পাপঁড়িতে একটু পাউডার লাগিয়ে নিন এবার মাশকারা লাগালে আইল্যাশ খুব ঘন দেখাবে।

আর মেক আপ করা পর চোখের মাশকারা অবশ্যই ভালো মানের তেল দিয়ে মাশকারা তুলে নিন। নয়তো চোখের পাপঁড়ির ক্ষতি হবে।

 

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন