ক্রিসমাস স্পেশালঃ নিউট্রেলা স্টাফড প্যানকেক

সামনে ক্রিসমাস!! খ্রিস্টান ধর্ম্যালম্বিদের বড়দিন, খুশির দিন। এইদিনে চকলেট, কেক, কুকিজ তো থাকেই। সাথে তৈরি করুন দারুন  মজার নিউট্রেলা স্টাফড প্যানকেক। ছোট- বড় সবার খুব পছন্দ হবে। বছরের অন্যান্য দিনেও সকাল বা বিকালের নাস্তায় তৈরি করতে পারবেন।  খুব সহজ এই রেসিপিটা শিখে নিন।

প্যান কেক রেসিপিঃ

 উপকরনঃ 

ময়দা- ১ কাপ

ডিম – ১ টা

চিনি – ২ টেবিল চামচ

বেকিং পাউডার – ২ ১/২ চা চামচ

লবন – ১/২ চা চামচ

তরল দুধ – ১ কাপ

মাখন – ৩ টেবিল চামচ

নিউট্রেলা – ১/২ কাপ

তেল – প্যান ব্রাশ করার জন্য

nutella-stuffed-pancakes_680px_steps

 প্রনালিঃ 

প্যানকেক তৈরি করার আগে একটা ট্রেতে বেকিং পেপার দিয়ে ১ টেবিল চামচ করে নিউট্রেলা গোল করে ছড়িয়ে দিন। এরপর শক্ত হওয়ার জন্য  ফ্রিজে রাখুন ১৫-২০ মিনিট।এবার প্যান কেকের গোলা তৈরি করুন। প্রথমে সব শুকনো উপকরণ ময়দা, চিনি, বেকিং পাউডার, লবন একসাথে  ভালকরে মিশিয়ে নিতে হবে। কোন দলা যাতে না থাকে। এরপর একটা হুইস্ক দিয়ে দুধ, ডিম ও মাখন মিশিয়ে নিতে হবে। এখন ময়দার মিশ্রণটা  আস্তে আস্তে দুধের সাথে মিশিয়ে নিতে হবে। চুলায় প্যান গরম করে তাতে সামান্য তেল ব্রাশ করে একটা গোল চামচ দিয়ে প্যানে কেকের গোলা  ছড়িয়ে দিতে হবে। প্যানকেকের বুদবুদ আসা পর্যন্ত  অপেক্ষা করতে হবে ( ১-২ মিনিট)। তখন একটা নিউট্রেলার বার কেকের উপর দিয়ে দিতে  হবে। তার উপর আরও ১/২ চামচ কেকের গোলা ওর উপর ছড়িয়ে দিতে হবে। এখন ১ মিনিট অপেক্ষা করে প্যান কেক উল্টিয়ে নিন। দুইপাশ  বাদামী রঙ আসলে প্লেটে তুলে ফেলুন। গরম গরম পরিবেশন করুন। সাথে কিছু ফল বা আইসক্রিম দিয়ে পরিবেশন করুন।

নিজের পরিচয় দিতে গেলে সবার আগে বলব, আমি একজন মা। তার সাথে একজন হোমমেকার, শিক্ষক ও ব্লগার। লিখতে ভালবাসি। তার চাইতে ভালবাসি পড়তে, জানতে। এইতো! ছোট এক জীবনে অনেক কিছু, আলহামদুলিল্লাহ!!

মন্তব্য করুন