দারুচিনি ও মধু মিশে হবে জাদুকরী এক পানীয়!

শিরোনাম পড়ে নিশ্চয় চিন্তায় পড়ে গেলেন? জি ঠিকই বলছি , দারুচিনি অর মধু যে আপনার স্বাস্থ্যর জন্য দারুণ উপকারী তা কি জানেন? ত্বক, শরীর মন , সবকিছুর উপর সমান প্রভাব ফেলে আশ্চর্য্য এই দুটি উপাদান। কোলেস্টরল কমাতে, , দাঁতের ব্যাথা কমাতে দারুণ কার্যকর এই পানীয়। মধু আর দারুচিনি দুটোই খুব সস্তা উপাদান । সবসময় হাতের কাছেই পাওয়া যায় দারুণ এই উপাদানগুলো।

কিভাবে বানাবেন:

দুই চা চামচ মধুর সাথে এক চা চামচ দারুচিনি গুড়া মিশিয়ে পেস্ট তৈরী করতে পারেন। এই পেস্ট ব্রেড, রুটি ইত্যাদিতে লাগিয়ে খেতে পারেন।

অথবা,

গ্রীন টিতে এক চা চামচ মধু ও এক চা চামচ দারুচিনি গুড়া মিশিয়ে পানীয় (চা) তৈরী করুন। দিনে অন্তত একবার এই পানীয় খাওয়ার অভ্যাস করুন।

অথবা,

প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে হালকা গরম পানিতে দারুচিনি গুড়া ও মধু মিশিয়ে খেতে পারেন।

উপকারীতা:

👉 সাইনাসের সমস্যা কমাতে দারুণ উপকারী এই পানীয়।

👉 যে কোন ধরনের অভ্যন্তরীন বা বাহ্যিক ইনফেকশন কমাতে কাজ করবে মধুতে উপস্থিত এ্যান্টিঅক্সিডিয়েন্ট। গলার ঘা, হাত পায়ের কাটা ইত্যাদি ক্ষত দ্রুত শুকাবে মধু ও দারুচিনি গুড়া। তাই অপারেশনের রোগীরা এই পানীয় খেতে পারেন।

👉 কোলেস্টরল বাড়লে ঝটপট এই পানীয় খেয়ে নিন। দু ঘন্টার ভেতরেই কোলেস্টরল স্বাভাবিক মাত্রায় নেমে আসবে।

👉 মুখের দূর্গন্ধ? রক্ত পড়ছে? মাড়িফোলা? দাঁতে ব্যাথা সব রোগের ঔষধ হলো দারচিনি ও মধু পেস্ট। আক্রান্ত স্থানে চার পাঁচ মিনিট লাগিয়ে রাখুন।

👉 মধু ও দারুচিনি শরীরের দূষিত সব টক্সিন বের করে দেয়। রক্ত পরিষ্কার করতে কাজে আসে এই পানীয়। যাদের রক্তশূন্যতা আছে তাদের জন্য দারুন কার্যকর এই পানীয়। মধুতে আছে উচ্চ মাত্রার প্রোটিন যা রক্ত শূন্যতা কমায়।

👉 যাদের হজমে সমস্যা আছে তারা খাওয়ার পর এই পানীয় খেয়ে নিন। বদ হজমের সমস্যা থাকলে দুর হবে

👉 ত্বকের দাগ কমাতে, ব্রণ কমাতে, ত্বকের রঙ উজ্জল করতে, ত্বক পলিশ করতে জুরি নেই মধু ও দারুচিনির। টানা এক মাস খেয়ে দেখুন।

👉 ক্লান্তি অবসাদ চটপট দুর করবে এই পানীয়! ইমিউনিটি লেবেল বা এনার্জি লেবেল বাড়াতে জাদুকরী পানীয় হলো দারুচিনি ও মধু।

👉 হৃদরোগের সমস্যা থাকলে এই পানীয় রোজ খান। হার্ট ভালো রাখতে মধু সেরা। সাথে বন্ধু হিসেবে কাজ করবে দারুচিনি।

দেখে নিলেন তো মধু ও দারুচিনি কেমন জাদুকরীয়! স্বাস্থ্য রক্ষায় দারুণ মধু ও দারুচিনি। খাওয়ার অভ্যাস করলেই ভালো ফল পাবেন।

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন