মাফিন ট্রের ভিন্নধর্মী ব্যবহার।

মাফিন তৈরী করতে প্রয়োজন হয় মাফিন ট্রের। এছাড়া কি অন্য কোন কাজে আসতে পারে মাফিন ট্রে ? একবার ভাবুন তো ? জি , অবশ্যই বারো রকমের কাজে আসতে পারে মাফিন ট্রে ! দেখে নিন কিভাবে মাফিন ট্রে আপনার নানান কাজে আসতে পারে ….

 

👉 কোন পার্টিতে ড্রিংক সার্ভ করতে ট্রে হিসেবে ব্যবহার করতে পারেন মাফিন ট্রে। গ্লাসগুলো জায়গা থেকে নড়বে না। প্লেট হিসেবেও করতে পারেন মাফিন ট্রে ।

👉 বাচ্চাদের ফলমূলের প্রতি আগ্রহী করে তুলতে মাফিন ট্রেতে তাদের বিভিন্ন প্রকার ফলমূল কেটে দিতে পারেন। বিভিন্ন রঙ একসাথে সাজানো দেখে তারা খাওয়ার প্রতি আগ্রহী হবে। ও

👉 যেকোন ঘরোয়া পার্টিতে ঘর সাজাতে মাফিন ট্রের প্রতিটা খাঁজে ছোট ছোট মোমবাতি রেখে দিতে পারেন দারুণ দেখাবে।

👉 রঙ তুলির বক্স হিসেবেও চাইলে মাফিন ট্রে ব্যবহার করতে পারেন। বিভিন্ন ধরনের তরল রঙ এক এক খাঁজে রেখে দিন। আর মোমবাতি গলে মাটিতেও ছড়াবে না।

👉 একটু বড় সাইজের বরফ দরকার ? বরফ বসাতে পারেন মাফিন ট্রে তে । বড় বড় বরফ পাবেন।

👉 পান সুপারির তাল হিসেবে দারুণ কাজে আসবে মাফিন ট্রে !

👉 বিভিন্ন ধরনের সস রাখতে পারেন মাফিন ট্রেতে। ঘরোয়া আয়োজনে পরিবারের সদস্যদের সস সার্ভ করুন মাফিন ট্রেতে।

👉 ঘরে পোষা বিড়াল বা কুকুর থাকলে এক কাজ করুন পুরাতন একটা মাফিন ট্রে তাদের খাবার থালা হিসেবে ব্যবহার করুন। পোষা পাখিদের দানাদার খাবারের জন্য সেরা পাত্র হিসেবে কাজে আসতে পারে মাফিন ট্রে।

👉 ছোট ছোট পিন, জুয়েলারি স্টপলকর পিন ইত্যাদি আলাদা করে রাখতেও মাফিন ট্রে কাজে আসবে। জিনিসগুলো এভাবে রাখলে হারানোর সম্ভাবনাও কমবে।

👉 নাচোস তৈরী করবেন ? ওন্তন অথবা ভিন্ন শেপের রুটি? মাফিন ট্রে উল্টে রুটি বা শিট মাফিন ট্রের উপরে বিছিয়ে দিন। দারুণ শেপ পাবেন ( ছবিতে দেখুন)

👉 ফ্রিজে ডিম রাখতে ডিমের ট্রে হিসেবে ব্যবহার করুন মাফিন ট্রে।

এছাড়াও কুলফি , আইসক্রীম বা যেকোন ধরনের জমাট বাঁধা খাবার তৈরী করতে কাজে আসবে মাফিন ট্রে ! ভাপা পিঠা তৈরীতেও একটু বুদ্ধি করে কাজে লাগান বড় সাইজের মাফিন ট্রে ।এক সাথে ছয় সাতটা ভাপাপিঠা একসাথে তৈরী ! দারুণ হবে না ব্যাপারটা !

 

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন