ত্বকের বলিরেখা দুর করতে, কার্যকরী কিছু ফেসপ্যাক।

ত্বকে বলিরেখা পড়াটা খুবই সাধারন একটা সমস্যা। বয়সের সাথে সাথে ত্বকে পড়তে পারে বয়সের ছাপ এবং বলিরেখা। অনেকেই আবার কম বয়সেই এই সমস্যায় ভোগছেন। সমাধান হিসেবে আজ দেখে নিন অল্প কিছু ফেসপ্যাক।

ডিমের কুসুম : ডিম হচ্ছে বলিরেখা দুর করতে অনেক কার্যকর একটি প্যাক। দুটি ডিমের সাদা অংশ নিন। নিয়ে মুখে লাগিয়ে নিন। এরপর একটি টিস্যূ মুখের উপর চেপে লাগিয়ে দিন। পনেরো মিনিটের মতো রেখে দিন। ডিম আপনার মুখে শুকিয়ে গেলে টিস্য উঠিয়ে নিন। এটি এক ধরনের কার্যকরী ফেসমাস্ক হিসেবে কাজ করবে। সপ্তাহে তিনদিন এই প্যাক ব্যবহার করতে পারেন।

এলোভেরা : এলোভেরা ভিটামিন ই তে পরিপূর্ণ। নিয়মিত মুখে এলোভেরার রস লাগালে আপনার মুখের রেখাগুলো মিলিয়ে আসবে। প্রতিরাতে এলোভেরার রস মুখে লাগালে ভালো ফল পাবেন। এলোভেরা আপনার ত্বককে উজ্জলও করবে।

 

শশার রস : শশা খুবই ঠান্ডা একটা ফল। শশার রস আপনার ত্বকের বলিরেখা দুর করতে খুবই কার্যকরী। ভালো মানের ফেসওয়াস দিযয়ে মুখ ধুয়ে নিন। এরপর, মুখে শশার রস লাগিয়ে নিন। শশার রস চোখের নিচের কালো ভাবও দুর করবে।

 

হলুদ গুড়া : হলুদ গুড়া ত্বকের সকল সমস্যা দুর করতে খুব কার্যকরী। আদিকাল থেকে টান টান ত্বকের জন্য ব্যবহার করতে পারেন হলুদ গুড়া। হলুদ গুড়ার সাথে সামান্য মধু মিশিয়ে সপ্তাহে অন্তত তিনদিন মুখে লাগান।

পেঁপে ও কলার প্যাক : পেঁপে ও কলা ভিটামিনে পরিপূর্ণ। এই ভিটামিন ত্বকের বলিরেখা সহ অনেক সমস্যাই দুর করবে। একটি পাকা কলা ও এক টুকরো পেঁপে নিন।একসাথে ব্লেন্ড করে নিন। মুখে এই প্যাক সপ্তাহে তিন দিন ব্যবহার করুন।এই প্যাক ব্যবহার করার আগে হালকা কুসুম গরম পানি ব্যবহার করুন।

শুষ্ক ত্বকে বলিরেখা একটু তাড়াতাড়ি পড়ে, তাই অবশ্যই বেশি করে পানি খেতে হবে।

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

৬ টি মন্তব্য
  1. Reply ত্বকের জন্য ডিমের সহজ ৫টি ফেসিয়াল মাস্ক | চটপট - এসো নিজে করি নভেম্বর ১৬, ২০১৭ তারিখে ১:৩০ পূর্বাহ্ন

    […] আসুন জেনে নেই ডিমের সহজ ও কার্যকর ৫টি ফেসিয়াল মাস্ক সম্পর্কে […]

  2. Reply আমলকীর স্বাস্থ্যগুণ | চটপট - এসো নিজে করি জানুয়ারী ২, ২০১৮ তারিখে ৫:০৪ অপরাহ্ন

    […] সেলগুলো অকালে বুরিয়ে যাওয়া রোধ করে। ত্বকের বলিরেখা যা কিনা অকালে বুড়িয়ে যাওয়ার জন্য […]

  3. Reply আনারস ব্যাপকভাবে চাষ করা হচ্ছে এর স্বাদ এবং পুষ্টিগুণ এর জন্য মার্চ ২২, ২০১৮ তারিখে ৬:৪০ পূর্বাহ্ন

    […] এছাড়া ও আনারসের রস যদি সরাসরি ত্বকে লাগানো হয় তাহলে স্কিনটোন হালকা করে। ত্বকের বলিরেখা, কালো দাগ দূর করা সহ অনেক ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে আনারসের রস ব্যবহারে। […]

  4. Reply ফর্সা ত্বকের জন্য ডিম দিয়ে রূপচর্চা | চটপট - এসো নিজে করি মার্চ ২২, ২০১৮ তারিখে ৯:০৪ অপরাহ্ন

    […] আস্তে আস্তে কুচকে যেয়ে মুখে বয়সের আগে বলিরেখা পড়ে […]

  5. Reply ফিটকিরির ব্যবহার - নিত্য প্রয়োজনে ফিটকিরির ১০ ব্যবহার | চটপট - এসো নিজে করি এপ্রিল ১৪, ২০১৮ তারিখে ১০:৩০ অপরাহ্ন

    […] পরে মুখ ধুয়ে ফেলুন। ত্বকের বলি রেখা দূর করে, আপনাকে করে তুলবে সতেজ […]

মন্তব্য করুন