মচমচে কলি ফ্লাওয়ার ফ্রাই।

এই সময়টাতে শাক-সবজী একটু বেশি পাওয়া যায়। হাতের কাছে যখন তখন পেতে পারেন ফুলকপি। ফুলকপিকে ডিপ করে ক্রিসপি করে ফ্রাই করতে পারেন। হাতের কাছের অল্প কিছু উপকরণ দিয়েই আজ শিখে নিন দারুণ এক রেসিপি। চলুন দেখে নেই রেসিপিটি।

উপকরণ :

ফুলকপি আস্ত একটা।

লাল মরিচ গুড়া আধা চা চামচ।

হলুদ গুড়া সামান্য ।

ময়দা আধা কাপ।

ডিম একটি।

রসুন বাটা।

টমেটো সস তিন টেবিল চামচ।

লবন পরিমাণমতো।

লেবুর রস তিন টেবিল চামচ।

গোলমরিচ গুড়া আধা চা চামচ।

অরিগ্যানো সামান্য।

ব্রেড ক্রাম্ব আধা কাপ।

তেল ভাজার জন্য।

পানি আন্দাজমতো।

তৈরী পদ্ধতি : প্রথমে ফুলকপির টুকরোগুলো কেটে নিন। এবার খুব ভালো করে ধুয়ে নিন। এবার আধা কাপ ময়দাতে একে একে হলুদ গুড়া, মরিচ গুড়া, ডিম, লেবুর রস, টমেটো সস, লেবুর রস, লবন, গোলমরিচ গুড়া ,অরিগ্যানো,রসুন বাটা, ও সামান্য পানি দিয়ে ঘন গোলা তৈরী করুন। এবার এই গোলাতে ফুলকপির টুকরোগুলো মেখে দশ পনেরো মিনিটের মতো রেখে দিন। এবার ফুলকপির টুকরোগুলোর চারপাশ ব্রেডক্রাম্বে গড়িয়ে নিন। ডুবো তেলে কম আঁচে সোনালী রঙা করে ভেজে নিন। টমেটো কেচাপ বা চাট মসলা ছিটিয়ে পরিবেশন করুন মজাদার ফ্লাওয়ার ফ্রাই !

শীতের সন্ধ্যায় বা বিকেলের নাস্তায় এটি সেরা একটি খাবার হতে পারে ! তাছাড়া ফুলকপি স্বাস্থ্যর জন্য ও ভালো। বাচ্চারা সবজী খেতে চায় না। তবে এই খাবার তারা ভালোবেসে খাবে আশা করা যায় !

তবে দেরী কেনো শীঘ্রই এই রেসিপিটি ঘরে তৈরী করতে পারেন।

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন