চা চামচের ম্যাসেজেই ধরে রাখুন ত্বকের লাবণ্য।

বয়স ত্রিশ পার হওয়ার সাথে সাথেই ত্বকে পড়তে শুরু করে বলিরেখা বা বয়সের ছাপ। আপনি জানেন কি ত্বককে বলিরেখার হাত থেকে রক্ষা করতে প্রয়োজন রেগুলার ত্বক ম্যাসেজ !

ত্বকের ব্লাড সার্কুলেশন স্বাভাবিক থাকলে ত্বকও থাকবে ভালো। আর এজন্য প্রয়োজন রেগুলার ম্যাসেজ। ত্বক ম্যাসেজ করতে ব্যবহার করতে পারেন স্টিলের চা চামচ। এই চা চামচের ম্যাসেজ আপনার ত্বকের ব্লাড সার্কুলেশন বাড়াবে। আর ত্বকের অতিরিক্ত ফ্লুইড গুলো বের করে দেবে। মূলত চা চামচের ম্যাসেজ হচ্ছে এক ধরনের আয়ূবের্দিক ট্রিটম্যান্ট বা স্কিন কেয়ার পদ্ধতি।

প্রতিদিন মাত্র দশ মিনিটের এই ম্যাসেজিং আপনাকে দেবে বলিরেখা, ত্বকের কালচে ভাব থেকে মুক্তি।

অল্প দিনের ভেতরেই আপনি নিজের ত্বকে উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ্য করবেন। তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে করবেন এই ম্যাসেজ।

যা যা লাগবে:

একটি স্টিলের চা চামচ।

সামান্য কুসুম গরম তেল।

ঠান্ডা পানি অথবা বরফ গুড়ো ।

পদ্ধতি :

১: প্রথমে মুখে মেক আপ থাকলে তা ভালো করে তুলে মুখ পরিষ্কার নিন।

২: এরপর চা চামচ ঠান্ডা পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখুন।

৩: এবার এই চামচ কিছুক্ষণ চোখের পাতার উপর ধরে রাখুন। চার- থেকে পাঁচবার একই পদ্ধতিতে করুন। চামচ গরম হয়ে গেলে ঠান্ডা পানিতে আবার চুবিয়ে নিন। এবার একই ভাবে চোখের নিচও করুন। এতে চোখের নিচের ফোলা ভাব এবং ডার্ক সার্কেল থেকে মুক্তি পাবেন।

৪: এবার গরম তেলে চামচ চুবিয়ে নিন। আস্তে আস্তে মুখের চারপাশে রাউন্ড ভাবে ম্যাসেজ করুন। (ছবির মতো) হালকা করে চাপ প্রয়োগ করুন। পাঁচ মিনিটের মতো করতে থাকুন।

এভাবে দশ মিনিটের মতো করলেই ত্বকের টানটান ভাব বজায় থাকবে। আপনার ত্বক ও থাকবে সুন্দর ও মসৃন।

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন