কিচেন সাজান অন্যরকম করে !

আপনার গৃহ আপনার সবচেয়ে প্রিয় জায়গা। আর এর মাঝে রান্না ঘরটাতে দিনের বিরাট বড় একটা সময় কাটিয়ে থাকেন আপনি ! রান্না ঘরটাকে একটু অন্যরকম করে সাজালে কেমন হয় বলুন তো ? হাতের কাছের সাধারন কিছু জিনিস দিয়ে ভিন্ন উপায়ে সাজান আপনার রান্নাঘর ! যা আপনার ঘর রাখবে সাজানো গুছানো ও ছিমছাম !

১: চকোলেটের পাত্র বা বক্সগুলো কাজে লাগাতে পারেন। এই ছোট ছোট বক্সগুলোতে গোলমরিচ, অরিগ্যানো এই ধরনের মসলাগুলো রেখে দিতে পারেন। আপনার কাজ সহজ হবে। আর ছোট থাকার কারণে বক্সগুলো খুব একটা জায়গাও নিবে না।

২: জেনে অবাক হবেন যে আপনার সোনামনির লেগো গুলোও আপনার কাজে আসতে পারে ! জি হ্যা, লেগো দিয়ে চমৎকার চারকোণা বক্স তৈরি করে নিন। এবার এতে বড় ছোট চামচগুলো রেখে দিন। ব্যাস তেরী হয়ে গেলো দারুণ সুন্দর চামচ হোল্ডার। অথবা আরেকটু মাথা খাঁটিয়ে লেগো দিয়ে, চাকু রাখার জন্য নাইফ হোল্ডার ও বানাতে পারেন।

৩: হ্যান্ড টিস্যূর বক্স শেষ হয়ে গেলে এ বক্সটিও রান্নাঘরের কাজে লাগাতে পারেন। এ বক্সে আপনার প্লাস্টিকের ব্যাগ বা মাছ মাংস রাখার পলিথিন ব্যাগগুলো রেখে দিতে পারেন।

৪: কিচেনের দেয়ালে একটা কোট হ্যাঙ্গার ও ঝুলিয়ে রেখে দিতে পারেন। এই কোট হ্যাঙ্গারে কাঁচের গ্লাসগুলো ঝুলিয়ে রাখতে পারেন। অনেকটা জায়গা বাঁচবে। আর গ্লাসগুলো সহজে খুঁজেও পাবেন হাতের কাছেই ! অথবা এই হ্যাঙ্গারে রেসিপি বুক গুলোও ঝুলিয়ে রাখতে পারেন, রান্না করার সময় চট করেই দেখে নিতে পারবেন রেসিপিগুলো।

৫:

নসিলা , নাটেলা বা যেকোন ধরনের কাঁচের পাত্রে আপনি বিভিন্ন ধরনের মসলা পাতি রেখে দিতে পারেন। বাড়তি মসলার জন্য আলাদা করে পাত্র কিনতে হবে না। বাচ্চাদের খাবারের প্লাস্টিকের পাত্রগুলোও না ফেলাটাই বুদ্ধিমানের কাজ।

 

৬: ঘরে কেক আসলে কেক স্ট্যান্ডটা রেখে দিতে পারেন। পরবর্তিতে এই কেক হোল্ডার চপিং বোর্ডের কাজ করতে পারবে ! অথবা কেক স্ট্যান্ডের উপর হ্যান্ডওয়াশ বা সাবান রাখলেও মন্দ হয় না ! এছাড়া ঘরে পুরাতন টাইলস থাকলে পরিষ্কার একটা টাইলসকেও চপিং বোর্ড হিসেবে ব্যবহার করতে পারেন।

 

আমরা জানি আপনি ট্যালেন্টেড। দারুণ সব ক্রিয়েটিভ আইডিয়াগুলোকে কাজে লাগাতে পারেন এখনই ! কাজও সহজ হবে সাথে কিছু তারিফ ও পেয়ে যাবেন ফ্রিতেই ! 😊

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন