পুরোনো খবরের কাগজ দিয়ে বানান দারুন সব ক্রাফট

পুরোনো খবরের কাগজ ফেলে না দিয়ে তা দিয়ে বানাতে পারেন দারুন দারুন সব ক্রাফট। বানানো ও সহজ এই পেপার ক্রাফট। ঘরে আসবে নান্দনিকতার এক ভিন্ন ছোঁয়া। আসুন জেনে নিই কিভাবে এবং কি কি বানানো যায়।

খবরের কাগজ দিয়ে যেকোন কিছু বানানের জন্য প্রথমে রোল বানাতে হবে। এরপর অনেকগুলো রোল বানিয়ে তা দিয়ে পছন্দমত জিনিস বানাতে  হবে।

কাগজের রোল বানানোর জন্য প্রথমে কাগজ কেটে নিন। খবরের কাগজ হলে একটা পাতা ৪ ভাগ করে নিন।এবার একটা কাঠির সাহায্যে কাগজটাকে রোল করে নিন। শেষে গাম বা আঠা লাগিয়ে নিন।

এই রোল টিউব দিয়ে পেন হোল্ডার, টিস্যু বক্স হোল্ডার, ফটো ফ্রেম, শপিং ব্যাগ, নিউজপেপার আর্ট, ফুল, ফুলদানি,     ছোট ঝুড়ি, গ্লাস কোস্টার, গয়নার বক্স ইত্যাদি নানা কিছু। এমনকি ঘরে নান্দনিক ওয়ালপেপার ও লাগাতে পারেন এই খবরের কাগজ দিয়ে। ম্যাগাজিনের কাগজও ব্যাবহার করা যায়।

আজকের লেখার উদ্দেশ্য খবরের ও ম্যাগাজিনের কাগজ দিয়েও যে কত সুন্দর ও সৃজনশীল জিনিস বানানো যায় তার ধারনা দেয়া। এই ক্রাফটগুলো বানানোর জন্য ইউটিউবে অনেক টিউটোরিয়াল আছে, তা দেখে নিজেরমত করে বানাতে পারবেন নানা কিছু। ইউটিউবে  নিউজপেপার ক্রাফট লিখে সার্চ দিলেই অনেক রিসোর্স পাবেন।

মন্তব্যসমূহ

নিজের পরিচয় দিতে গেলে সবার আগে বলব, আমি একজন মা। তার সাথে একজন হোমমেকার, শিক্ষক ও ব্লগার। লিখতে ভালবাসি। তার চাইতে ভালবাসি পড়তে, জানতে। এইতো! ছোট এক জীবনে অনেক কিছু, আলহামদুলিল্লাহ!!

মন্তব্য করুন