পুরোনো জিন্সের পকেট দিয়েই বানান দারুন ক্রাফট

ক্রাফটের দুনিয়ায় কোন জিনিসই ফেলনা নয়। এমনকি আপনার ব্যবহৃত পুরোনো জিন্সের পকেট দিয়েও যে কত অভিনব জিনিস বানানো যায় দেখলে অবাক না হয়ে পারবেন না।

পুরোনো জিন্সের পকেট ক্রাফট

👉 জিন্সের কয়েকটা পকেট নিন। একটা কার্ডবোর্ডকে কাপড় বা কাগজ দিয়ে মুড়ে নিন। এবার তারউপর পকেটগুলো লাগিয়ে নিন। ব্যাস, হয়ে গেল অর্গানাইজার। পড়ার টেবিল, বাসার কমন স্পেসে লাগান, প্রয়োজনীয় জিনিস খুঁজে পেতে অসুবিধা হবে না।

👉 বাচ্চাদের জন্য বা কয়েন ব্যাগ বানাতে পারেন। ২ টি পকেট জোড়া দিয়ে উপরে চেইন লাগিয়ে নিন। বাচ্চাদের জন্য  প্যান্টের কাপড় দিয়ে ফিতা বানিয়ে লাগান ও ব্যাগের উপরে   চাইলে সুতা,  পুতিঁ দিয়ে ডিজাইন করে নিন।

👉 খাবারের টেবিলের জন্য ম্যাট তৈরি করুন কাপড় দিয়ে, তারউপর একপাশে একটি পকেট লাগিয়ে নিন। পকেটে চামচ, ছুরি, কাটাঁচামচ, ন্যাপকিন ভাজঁ করে রাখুন। দেখুন কেমন অভিনব লাগছে!!

👉 একটা ফোন নাম্বার বা গুরুত্বপূর্ন একটা নোট নেয়া দরকার, কিন্তু হাতের কাছে কাগজ- কলম পাওয়া যাচ্ছে না!! আছে দারুন এক সমাধান, একটা ডায়েরির উপরে ১/২ টা পকেট লাগিয়ে নিন। তাতে কলম, পেন্সিল ইত্যাদি রাখুন।

👉 গরম হাড়ি-পাতিল ধরার জন্য জিন্সের পকেট কেটে পিছনে অন্য কাপড় লাগিয়ে বানিয়ে নিন পট হোল্ডার।

👉 বানিয়ে নিন মোবাইল চার্জার হোল্ডার, পকেটের সাথে উপরে একটু বাড়তি কাপড় রেখে কাটুন। ফোন পকেটের ভিতরে রেখে উপরের কাপড় চার্জারের সাথে ঝুলিয়ে দিন।

(ছবিতে বিভিন্ন আইডিয়া দেয়া হল। এছাড়াও আপনি নিজেরমত করে জিন্স পকেট দিয়ে ক্রাফট বানান আর আমাদের সাথে শেয়ার করুন।)

 

 

 

মন্তব্যসমূহ

নিজের পরিচয় দিতে গেলে সবার আগে বলব, আমি একজন মা। তার সাথে একজন হোমমেকার, শিক্ষক ও ব্লগার। লিখতে ভালবাসি। তার চাইতে ভালবাসি পড়তে, জানতে। এইতো! ছোট এক জীবনে অনেক কিছু, আলহামদুলিল্লাহ!!

মন্তব্য করুন