মেকাপ করেও লাগুক ন্যাচারাল লুক!!

মেকাপ তো আমরা মেয়েরা কম বেশি সবাই করতে পছন্দ করি। কিন্তু অনেক সময় মেকাপ করার কিছুক্ষন পরেই দেখা যায় মেকাপ মুখে ভেসে উঠেছে বা ন্যাচারাল লুকটা ঠিক আসছে না। এটা হয় কিছু ভুলের জন্য বা তাড়াহুড়ায় মেকাপ করার জন্য। কিছু সহজ টিপ স মেনে চললে মেকাপ করেও আপনি পাবেন ন্যাচারাল লুক। টিপসগুলো শিখে নিন।

👉 পরিষ্কার মুখ ছাড়া মেকাপ ঠিকভাবে ত্বকে বসবে না। তাই মেকাপ করার আগে ত্বক ভালভাবে ক্লিঞ্জার / ফেস ওয়াস দিয়ে ধুয়ে ময়েশ্চারাইজার লাগাতে হবে। তারপর ৫মিনিট অপেক্ষা করে নিলে ভালো, এতে ময়েশ্চারাইজার ত্বকে বসে যাবে। ফলে মেকাপ করলে ভেসে উঠবে না।

👉 এবার আসি ফাউন্ডেশনের কথায়, ন্যাচারাল মেকাপের জন্য ফাউন্ডেশনের সঠিক শেড হওয়া জরুরি। পাশাপাশি স্যাটিন ফিনিশের ফাউন্ডেশন ব্যবহার করা ভাল।

👉 কনসিলার ব্যবহার করুন ফাউন্ডেশন লাগানোর পরে। ফাউন্ডেশনেই আপনার ত্বকের দাগ-ছোপ অনেকটা কমে যাবে। তারপরও চোখ বা থুতনির আশেপাশে কালচে অংশ থাকলে শুধু দাগের উপরে কনসিলার ব্যবহার করুন। এবং ফুল কাভারেজ ফাউন্ডেশন ব্যবহার করুন।

👉 ফাউন্ডেশন মুখে ব্লেন্ড করার জন্য বিউটি ব্লেন্ডারই সঠিক উপায়। হাত দিয়ে ব্লেন্ড করলে ফাউন্ডেশন মুখে সঠিকভাবে বসে না। এতে মেকাপ উপরে ভেসে কেকি লাগে। তাই অবশ্যই বিউটি ব্লেন্ডার ব্যবহার করুন।

👉 অনেক সময়ের জন্য মেকাপ নিলে ৩/৪ ঘন্টা পরপর একটু টাচ আপ দিতে হবে। মুখের ঘাম টিস্যু পেপার দিয়ে চেপে চেপে মুছে হালকা কমপ্যাক্ট / ফেস পাউডার বুলিয়ে নিতে হবে।

👉 অনেক সময় মেকাপ সেটিং এর জন্য পাউডার ব্যবহার করা হয়। তখন খুব সামান্য পাউডার ব্রাশ দিয়ে ব্যবহার করতে হবে।

👉 মেকাপ সেটিং এর জন্য সবচেয়ে আদর্শ হলো মেকাপ সেটিং স্প্রে। মেকাপের সবশেষে মুখে ২/৩ বার সেটিং স্প্রে ব্যবহার করে নিন। অনেক সময় পর্যন্ত মেকাপ ভালো থাকবে।

মন্তব্যসমূহ

নিজের পরিচয় দিতে গেলে সবার আগে বলব, আমি একজন মা। তার সাথে একজন হোমমেকার, শিক্ষক ও ব্লগার। লিখতে ভালবাসি। তার চাইতে ভালবাসি পড়তে, জানতে। এইতো! ছোট এক জীবনে অনেক কিছু, আলহামদুলিল্লাহ!!

মন্তব্য করুন