কটনবাডের অন্যরকম সব ব্যবহার।

কটনবাড , ছোট একটি উপকরণ কিন্তু নানান কাজে কটনবাড আপনাকে সহায়তা করতে পারে। কটনবাড যে শুধু কান পরিষ্কার করতে পারে তা নয় । আজ থেকে এ ধারনা বদলে নিন। আর জেনে নিন কটনবাডের সাধারন ভিন্নধর্মী কিছু ব্যবহার।

👉 ল্যাপটপ , আপনার খুব প্রিয় একটি জিনিস তাই না? আচ্ছা , কি- বোর্ডে জমে থাকা ধুলোগুলো দেখতে খারাপ লাগে না ? এক্ষেত্রে কি-বোর্ডের প্রতি কোণে লেগে থাকা ময়লা পরিষ্কার করতে ব্যবহার করুন , কটনবাড ! আর ময়লা নজরে আসবে না।

👉 মেক আপের অন্যতম গুরত্বপূর্ণ বিষয় হচ্ছে আইলাইনার। অনেক সময় অসাবধানতা বশত আইলাইনার নষ্ট হয়ে যেতে পারে। আইলানের খুঁতগুলো ঢেকে দিতে ভেজা কটনবাড ব্যবহার করুন।

👉 আইশ্যাডো ব্রাশ নেই ? সমস্যা নেই বিকল্প হিসেবে ব্যবহার করে নিন, একটি কটন বাড।

👉 হেডফোন, প্রতিদিনকার অতি প্রয়োজনীয় একটি জিনিস। হেডফোন পরিষ্কার করতেও ভালোই কাজে আসবে কটনবাড।

👉 মুখের দাগগুলো ঢাকতে প্রয়োজন পড়ে কনসিলারের। আঙ্গুলের সাহায্যে প্রতি দাগে কনসিলার লাগানো টা ঝামেলার ব্যাপার। এক্ষেত্রে আঙ্গুলের বিকল্প হিসেবে কাজে আসবে কটনবাড।

👉 লিকুইড কাজল আপনার ফেভারিট ? পারফেক্ট করে লিকুইড কাজল লাগাতে ব্যবহার করতে পারেন কটনবাড।

👉 অনেক সময় লিপস্টিকের শেষ দিকে লেগে থাকা লিপস্টিকগুলো অার ব্যবহার করা হয়ে উঠে না কারণ, লিপস্টিকের রোলার আর কাজ করে না। ভেতরে জমে থাকা প্রিয় রঙের লিপস্টিক ঠোঁটে লাগাতে ব্যবহার করুন কটনবাড। কারণ লিপস্টিকের একদম গোড়ায় পৌছাবে কটনবাড।

👉 নেইল পালিশ লাগানোর সময় , নখের চারপাশের চামড়ায় ও অনেক সময় নেইল পালিশ লেগে যায়, এ বাড়তি নেইল পালিশ নিঁখুতভাবে পরিষ্কার করতে জুড়ি নেই কটনবাডের। কটনবাডে, এর আগে নেইল পালিশ রিমোবার লাগিয়ে নিতে ভুলবেন না। এবার দেখুন তো নিঁখুত হলো না নেইল পেইন্টিং !

👉 মাশকারার চমক বাড়াতে , ও আইল্যাশকে ঘন লুক দিতে একটি কটনবাডে পাউডার নিন। এই পাউডার আইল্যাশে লাগিয়ে নিন । এর উপর মাশকারা দিন। দেখবেন কেমন পারফেক্ট দেখায় আপনার আইল্যাশ !

 

👉 চশমার ফ্রেমে ময়লা জমেছে ? সমস্যা নেই ফ্রেমের কোণায় কোণায় লেখে থাকা ময়লাগুলো পরিষ্কার করতে কাজে আসবে কটনবাড।

হয়তো , এই ছোটখাটো ব্যাপার আপনার জানাই আছে , তবু নতুন করে বললাম , যাতে ছোটখাটো প্রয়োজনে কটনবাড ব্যবহার করে সহজেই উপকৃত হোন আপনি।

ভালো থাকুন, নতুন নতুন টিপস পেতে চটপটের সাথেই থাকুন !

 

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন