ওয়াই -ফাইয়ের সেরা স্পিড পেতে, জেনে রাখুন এই বিষয়গুলো।

এখন সময়টা ডিজিটাল। আর এই ডিজিটাল জগতের অন্যতম একটা গুরত্বপূর্ণ জিনিস হলো ওয়াই-ফাই রাউটার। ইন্টারনেট স্পিড কম থাকলে যে কতটা বিরক্তবোধ করেন আপনি, তা আমি আন্দাজ করতে পারি। তাই আজ আপনাদের জন্য নিয়ে এসেছি সামান্য কিছু টিপস।

জেনে নিন ওয়াই-ফাই স্পিড ধরে রাখতে কি করগে হবে আপনাকে ..

👉 ওয়াই ফাই রাউটার কখনোই মাটিতে রাখবেন না। মাটি থেকে অন্তত ৬-৭ ফুট উপরে রাউটার রাখুন।

👉সংযোগ দেওয়ার আগে অবশ্যই দশ জনের পরামার্শ নিন। কোন রাউটার কেমন সার্ভিস দেয় তা অন্য ব্যবহারকারী থেকে জেনে নিন।

👉 রাউটার অবশ্যই অন্যান্য ইলেকট্রনিক্স ডিভাইস থেকে দুরে রাখুন। কারণ যে ঘরে ওয়াই ফাই রাউটার রাখা হয়, সে ঘরে অন্যন্য ইলেকট্রনিক্স যন্ত্রপাতি থাকলে তা সিগনাল টানতে বাঁধা সৃষ্টি করতে পারে।

👉 রাউটার সব সময় ঘরের মাঝখানে রাখতে চেষ্টা করুন। ওয়াই ফাইয়ের এন্টেনা ঘরের মাঝখানে সব থেকে বেশি কাজ করে। ঠিক যেমন একটি স্পিকারের শব্দ মধ্য স্থান থেকে সর্বত্র ছড়িয়ে পড়ে। ঠিক তেমনি রাউটারের সিগনাল ও চারপাশে ছড়িয়ে পড়ে।

👉 সব থেকে বেশি স্পিড পেতে ওয়াই ফাই রিপিটার ও সাথে সংযুক্ত করে নিন।

👉অবশ্যই ওয়াই ফাইয়ে পাসওয়ার্ড দিয়ে রাখুন। নয়তো বেশি ডিভাইস একই ওয়াই ফাইয়ে সংযুক্ত হয়ে গেলে তা ভালোভাবে কাজ করে না ও স্পিড কমে যায়।

ব্যাস এই ছিলো আপনাদের জন্য সামান্য কিছু টিপস। আর হ্যা দিনে অন্তত একবার ওয়াই -ফাই সুইচ অফ করে এটিকে রেস্ট দিতে পারেন।হাজার হোক ইলেকট্রনিক্স ডিভাইস ই হোক তার ও একটু রেস্টের দরকার আছে বৈকি!

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন