ব্ল্যাকহেডস থেকে মুক্তি মাত্র দশ মিনিটে !

ব্ল্যাকহেডস থেকে মুক্তি মাত্র দশ মিনিটে !

ব্ল্যাকহেডস, এ যেনো ত্বকের এক আদি সমস্যা। যা থেকে মুক্তি পাওয়া কিছুটা মুশকিল। এর কারণে ত্বককে কোমল দেখায় না। এটি ত্বককে করে তুলে পারে তৈলাক্ত। ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাওয়ার জন্য নিয়মিত ফেসিয়াল খুব গুরত্বপূর্ণ। কিন্তু অনেক সময় হাতে সময় থাকে না তাই, আজ একটি বিকল্প ব্যবস্থা খুঁজে নেবো।

 

হ্যা, ফেসিয়াল ছাড়াই আপনি পেতে পারেন ব্ল্যাকহেডস থেকে মুক্তি । আর এজন্য আপনার প্রয়োজন ডিমের সাদা অংশ।

জেনে নিন বিস্তারিত যে কিভাবে মুক্তি পাবেন ব্ল্যাকহেডস থেকে:

ত্বকের ব্ল্যাকহেডস দুর করতে বিকল্প নেই ডিমের সাদা অংশের। মাত্র এক সপ্তাহেই আপনি মুক্তি পেতে পারেন ব্ল্যাক হেডস থেকে।

ব্যবহারবিধি:

ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এরপর ডিমের সাদা অংশ চোখের নিচ, নাকের চারপাশ সহ সমস্ত মুখে লাগিয়ে নিন। এ অবস্থায় মুখের উপর টিস্যূ পেপার চেপে বসিয়ে দিন। এর উপর আরেক লেয়ার সাদা অংশ বসিয়ে দিন।

মুখ শুকিয়ে আসলে টিস্যূ সহ প্যাক টেনে তুলে আনুন।

এই প্যাক নিয়মিত ব্যবহারে আপনি ব্ল্যাকহেডসের সমস্যা থেকে মুক্তি পাবেন। যাদের ত্বক তৈলাক্ত তাদের জন্য ও এই প্যাকটি উপকারী । কেননা ডিমের সাদা অংশ মুখের বাড়তি তেল তুনে আনতে সহায়ক।

চাইলে আপনি ডিমের সাদা অংশের সাথে এ্যালোভেরা জেল বা কাঁচা হলুদের রসও মেশাতে পারেন।

এছাড়া, আপনাদের জন্য আরেকটি টিপস আছে। লেবুর রস ও চিনি একসাথে মিশিয়ে ফেসিয়াল স্ক্রাব হিসেবে ব্যবহার করলেও ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাবেন। লেবুর রসের এ্যান্টি অক্সিডিয়েন্ট ক্ষমতা ত্বকের ভেতরে প্রবেশ করে ব্ল্যাকহেডস থেকে দেবে মুক্তি।

 

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

১ টি মন্তব্য
  1. Reply ব্লাকহেডস এবং হোয়াইটহেডস এর জন্য কিছু কার্যকারী মাস্ক | চটপট - এসো নিজে করি জানুয়ারী ২১, ২০১৮ তারিখে ১০:৫৩ অপরাহ্ন

    […] ব্লাকহেডস এবং হোয়াইটহেডস একটি নিত্যনতুন সমস্যার নাম। ফেসিয়াল করার পরও কয়েকদিনের মধ্যে ব্লাকহেডস এবং হোয়াইটহেডস দেখা যায়। কারন একমাত্র অতিরিক্ত পলুশন, ধুলাবালি ইত্যাদি। এখন এর ভয়ে তো আর বাইরে যাওয়া বন্ধ করা যায়না। ঘরে বসে একটু সময় দিলে কিন্তু খুব সহজে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। স্কিনের যেকোনো সমস্যার মূল কারন স্কিন পরিষ্কার না থাকা। যেকোনো ফেসপ্যাক কাজে তখনই দিবে যখন স্কিন ক্লিন থাকবে। একটি সুস্থ, প্রানবন্ত ত্বকের জন্য ক্লিনিং খুব এ জরুরি। ত্বকের যেকোনো সমস্যা ত্বক পরিষ্কার থাকলে খুব সহজেই দূর হয়ে যায়। কেননা পরিষ্কার ত্বকে ফেসপ্যাক এর কার্যকারিতা বেশি। আসুন জেনে নেই খুব সহজ কিছু উপায় ব্লাকহেডস এবং হোয়াইটহেডস দূরীকরণের। […]

মন্তব্য করুন