শীতেও গোলাপী ঠোট বিটরুট লিপবামে

শীতেও গোলাপী ঠোট বিটরুট লিপবামে

শীতেও প্রকোপে সবার ত্বকের অবস্থাই এখন প্রায় শোচনীয়। তো একটু সময় সুযোগ পেলে ত্বকের যত্ন তো সবাই ই করি। কিন্তু আমাদের ঠোটের জন্য আলাদা ভাবে কোনো যত্নই নেওয়া হয়না তেমন ভাবে। তাই আজ আমি নিয়ে এলাম এমন একটি লিপবামের পদ্ধতি যেটি ব্যবহারে শীতের এই শুষ্ক ও আলসে আবহাওয়াতেও ঠোট থাকবে ময়েস্ট, এবং গোলাপী আভাযুক্ত। এটি ব্যবহারে ঠোটের কালচে ভাব দূর হবে। ঠোট ফাটা প্রতিহত হবে। ঠোটে পর্যাপ্ত নিউট্রিশন প্রদান করবে এই লিপবাম। এটি হলো বিটরুট লিপবাম।

সল্প খরচে এবং স্বপ্ল সময়ে ঘরে থাকা কিছু উপকরণ দিয়ে খুব সহজেই বানিয়ে নিতে পারবেন এই লিপবামটি যার প্রায় সব উপকরণই থাকে কিচেনে আপনার হাতের কাছে। তো চলুন দেখে নিই কি কি লাগছে এটা বানাতে।

উপকরণঃ

  • বিটরুটঃ বড় সাইজের অর্ধেকটি/মাঝারি সাইজের একটি
  • অলিভ অয়েলঃ ১ চা চামচ
  • পেট্রোলিয়াম জেলীঃ ২ টেবিল চামচ
  • কোকোনাট অয়েলঃ ১ টেবিল চামচ
  • গ্লিসারিনঃ ১/২ চা চামচ
  • ভিটামিন ই ক্যাপসুলঃ ২ টি

প্রনালীঃ

বিটরুট সব আমরা সবাই চিনি। খুবই সুস্বাদু একটি সবজি। যে কোনো সুপারশপে বা বড়সর বাজারে পেয়ে যাবেন। প্রথমেই বিটের খোসা ছিলে নিতে হবে। এরপর ছোট ছোট টুকরা করে ব্লেন্ড করে নিতে হবে ভাল ভাবে(পানি দেওয়া যাবেনা)। ব্লেন্ড করা হয়ে গেলে ছাকনী অথবা পাতলা সুতি কাপর দিয়ে রস টা আলাদা করে নিতে হবে।

এ পর্যায়ে একটি পরিষ্কার পাত্রে বিটের রস নিয়ে নি্বেন ২ চা চামচ। এরপর একে একে অন্য সকল উপকরণ উপরে উল্লেখিত পরিমান ্মতো একে একে দিয়ে ভাল করে মিশিয়ে নিবেন।

ভাল মতো মিশানো হয়ে গেলে এটি ফ্রিজে নরমাল চেম্বারে ২ঘন্টার জন্য রেখে দিতে হবে। দুঘন্টা পর ফ্রিজ থেকে নামিয়েই ব্যবহার করুন দারুন এই বিটরুট লিপবাম। বিটরুট লিপবাম

ব্যবহারঃ

এবার আসা যাক ব্যবহার প্রসঙ্গে। ব্যবহারের আগে ঠোট পরিষ্কার করে নিন ভাল ভাবে এরপর আঙ্গুলের ডগায় সামান্য লিপবাম নিয়ে ধীরে ধীরে আলতোভাবে ম্যাসাজ করে করে লাগিয়ে নিন। যে কোনো সময় ব্যবহার করা যবে। রাতে ঘুমের আগে ব্যবহারে ভাল ফলাফল প্রত্যাশা করা যায়।

 

আমি আশাকরছি এই বানিয়ে সবাই ব্যবহার করবেন এই শীতে। বানিয়ে প্রিয়জনদের উপহার দিতেও এর জুরি নেই।

আর্টিকেলটি ভাল লাগলে শেয়ার করবেন এবং চটপটের সাথেই থাকবেন।

হ্যান্ডিক্রাফটের কাজের প্রতি অগাধ ভালবাসা।প্রচুর ক্রাফটিং করি। আর বিউটি নিয়েও একটু ঘাটাঘাটি করি তাই ক্রাফট এন্ড বিউটি নিয়েই টুকটাক লিখার চেষ্টা করি। সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং য়ের স্টুডেন্ট।পড়াশোনার পাশাপাশি আর রবীন্দ্রসঙ্গীত চর্চাও করছি নিয়মিত।

মন্তব্য করুন