নেল-পলিশ ছাড়ান রিমোভার ছাড়াই!

সাজতে পছন্দ করেন না এমন মানুষ কি আজকের এই দুনিয়ায় খুব একটা বেশি আছেন! সাজ নিয়ে যাদের শৌখিনতার শেষ নেই তাদের জন্য অতি প্রিয় একটি সাজ প্রসাধন হলো নেল-পলিশ। অনেক সময় ঘরে এই রিমোভার থাকে না। তো, কিভাবে নখের নেল-পলিশ উঠানো যায়?

হ্যা,রিমোভার ছাড়াও নেল-পলিশ ছাড়ানোর জন্য রয়েছে কিছু ন্যাচারাল পদ্ধতি। চলুন দেখে নেওয়া যাক এক নজরে…..

১: টুথপেস্ট:

ঘরে টুথপেস্ট তো সবসময়ই থাকে। আপনি ইচ্ছা করলে খুব সহজেই টুথপেস্ট দিয়ে নেল-পলিশ রিমোভ করতে পারেন। এজন্য,একটি ব্রাশে সামান্য টুথপেস্ট নিয়ে নখ হালকা করে ঘষে নিন। নেল-পলিশ খুব সহজেই উঠে আসবে। আর টুথপেস্ট নিমিষেই নখকে ঝকঝকে করে তুলবে।

২: বডি স্প্রে :

নিত্যদিনে ব্যবহৃত  বডি স্প্রেটাও কিন্তু কাজ করতে পারে নেল-পলিশ রিমোভার হিসেবে। বডি স্প্রে হাত থেকে সামান্য দূরে রেখে নখের উপর স্প্রে করুন। এর পর সাথে সাথে তুলা দিয়ে নখ থেকে নেল-পলিশ উঠিয়ে আনুন। খুব সহজে উঠে আসবে।

৩: হেয়ার স্প্রে :

বডি স্প্রের মতো হেয়ার স্প্রে দিয়েও নখের পুরাতন কালার তুলে আনতে পারেন। একই ভাবে নখে স্প্রে করে তুলা দিয়ে মুছে নিন। তবে একটা ব্যাপার, হেয়ার স্প্রে আপনার নখকে শুষ্ক করে তুলতে পারে। তাই যতটা তাড়াতাড়ি সম্ভব হেয়ার স্প্রে নখ থেকে মুছে ফেলুন।

৪: লেবুর রস এবং ভিনেগার :

লেবুর রস এবং ভিনেগার এই দুই উপাদানের সংমিশ্রণে আপনি নেল -পলিশ রিমোভার হিসেবে ব্যবহার করতে পারেন। এজন্য,এক টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ ভিনেগার এক সাথে মিশিয়ে নিন। আপনার হাত ৫-১০ মিনিট ভিজিয়ে রাখুন। একটি তুলাতে এই মিশ্রণ লাগিয়ে নখ হালকা করে ঘষে নিন। ২০ সেকেন্ড এর মাঝেই একটি নখের নেল-পলিশ উঠে আসবে।

৫: সচ্ছ নেল-পলিশ :

ট্রান্সপারেন্ট নেল-পলিশ নখের পুরাতন নেল-পলিশ তুলে আনবে। নখের উপর সচ্ছ নেল-পলিশ লাগিয়ে নিন। সচ্ছ নেলপলিশ শুকানোর আগেই একটা ভেজা কাপড় দিয়ে নখ মুছে নিন। পুরাতন নেল -পলিশ সহজেই উঠে আসবে।

এছাড়া,

গরম পানি, এবং শুকনো কাপড় দিয়েও আপনি নেল-পলিশ তুলে আনতে পারেন। তবে এতে তুলনামূলক সময় বেশি লাগবে। আরেকটা ব্যাপার,নখ ভালো রাখতে বেশি করে বাদাম খান, এবং লেবুর খোসা খাওয়ার চেষ্টা করুন।

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন