ন্যাচারাল গ্লো সিরাম

ন্যাচারাল গ্লো সিরাম

ন্যাচারাল ভাবে বানানো যেকোনো প্রোডাক্ট বাইরের কেমিক্যাল দিয়ে বানানো প্রোডাক্ট থেকে অনেক গুনে বেশি ভাল। বাসায় বসে নাচারাল ভাবে যেই প্রোডাক্ট বানিয়ে ব্যবহার করা হয় সেইটা স্কিন এর জন্য অনেক উপকারি। অনেক ভাল ব্রান্ড এর ক্রিম বাজারে পাওয়া যায়। কিন্তু একটু কষ্ট করে বাসায় যদি বানিয়ে নেয়া যাই নাচারাল ক্রিম তাহলে তা অনায়াসে বেশি কাজ করবে। সারাদিন বাইরের ধুলাবালি, রোদ ইত্যাদির মধ্যে থেকে স্কিন এর অবস্তা হয়ে যায় খারাপ। স্কিন কে ঠিক রাখার জন্য দরকার প্রপার কেয়ার। প্রপার স্কিন কেয়ার রুটিন এর মধ্যে পরে খুব ভাল একটা ময়েসচার কন্ট্রোল ক্রিম। কারন স্কিন এর ময়েসচার ঠিক রাখার জন্য, স্কিন যাতে ডিহাইড্রেট না হয়ে পরে সেই জন্য ক্রিম এর অনেক দরকার। এখন এই ক্রিম যদি ঘরে বসে ন্যাচারাল উপায়ে বানানো যায় তাহলে তার কোন তুলনা নেই। এখন আসুন আজকে দেখে নেই ন্যাচারাল কিছু গ্লো সিরাম বানানোর পদ্ধতি।

ন্যাচারাল গ্লো সিরাম-১

উপাদানঃ

১- সাফ্রন কয়েক টুকরা।

২- হলুদ হাফ চা চামুচ।

৩- টক দই দুই টেবিল চামুচ।

পদ্ধতিঃ

প্রথমে একটি বাটিতে টক দই নিতে হবে। টক দই এর মধ্যে আছে অ্যান্টি ইনফ্লামেটরি এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান যা স্কিন কে সকল প্রকার ইনফ্লামেশন থেকে রক্ষা করে, স্কিন এর সকল দাগ দূর করে, স্কিন এর ব্রন সৃষ্টিকারী ব্যাকটেরিয়া রোধ করে, স্কিন কে করে ফর্সা্‌, কোমল, সফট, উজ্জ্বল এবং লাবণ্যময়। এরপর এর মদ্ধে দিতে হবে সাফ্রন কয়েক টুকরা, সাফ্রন স্কিন কে ফর্সা করে। সাফ্রন টক দই এ আধা ঘণ্টা ডুবিয়ে রাখতে হবে। এতে করে সাফ্রন আস্তে আস্তে টক দই এর সাথে মিশে যাবে। এরপর নিতে হবে হলুদ। হলুদ আসলে এমন একটি উপাদান যা যুগ যুগ ধরে ব্যবহার করা হয় রূপচর্চায়। হলুদ স্কিন কে যেমন ফর্সা করে তেমনি স্কিন এর দাগ দূর করে এবং স্কিন এর বিভিন্ন ইনফ্লামেশন দূর করে।এরপর সব উপাদান গুলা মিশিয়ে নিতে হবে ভাল করে। মিক্স করার পর একটা এয়ার টাইট কনটেইনার এ ভরতে হবে। এইটা এক মাস ব্যবহার করা যাবে। এই সিরাম টা ব্যবহার করলে স্কিন হয়ে উঠবে উজ্জ্বল ও সুন্দর।

নাচারাল গ্লো সিরাম-২

উপাদানঃ

১- এলো ভেরা জেল দুই চা চামুচ।

২- ভিটামিন ই ক্যাপসুল ১ টি।

৩- গোলাপজল হাফ চা চামুচ।

পদ্ধতিঃ

প্রথমে একটি এয়ার টাইট কনটেইনার এ এলো ভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল নিয়ে ভাল ভাবে মিক্স করতে হবে। এবং এর পরে গোলাপজল মিশিয়ে ঢাকনা লাগিয়ে দিতে হবে। এই গ্লো সিরাম টি স্কিন এর জন্য অনেক ভাল এবং উপকারি। কেননা এতে আছে এলো ভেরা জেল যা স্কিন এর জন্য অনেক উপকারি। এলো ভেরা জেল স্কিন এর সকল ইনফ্লামেশন দূর করে এবং সাথে সাথে স্কিন এর দাগ দূর করে এবং স্কিন কে করে ফর্সা উজ্জ্বল ও দীপ্তিময়। এবং আছে ভিটামিন ই যা স্কিন এর টক্সিন দূর করে। এবং আছে গোলাপজল যা স্কিন কে ফর্সা করে এবং স্কিন এ লাল আভা দেয়। প্রতিদিন রাতে স্কিন প্রপার ক্লিন করে এই সিরাম টি লাগালে স্কিন অল্প দিনেই হয়ে উঠবে সুন্দর ও সফট।

ন্যাচারাল গ্লো সিরাম-৩

উপাদানঃ

১- এলো ভেরা জেল দুই চা চামুচ।

২- গোলাপজল এক চা চামুচ।

৩- টমাটো জুস এক চা চামুচ।

পদ্ধতিঃ

প্রথমে একটি এয়ার টাইট কনটেইনার এ এলো ভেরা জেল গোলাপজল দিয়ে ভাল করে মিশিয়ে নিতে হবে। তারপর টমেটো জুস দিতে হবে। টমাটোর মধ্যে আছে ব্লিচিং উপাদান যা স্কিন কে ন্যাচারাল ভাবেই ভেতর থেকে ফর্সা করে, স্কিন এর উজ্জলতা ধরে রাখে। এই গ্লো সিরাম টি রোজ রাতে ব্যবহার করলেই পাওয়া যাবে কাঙ্ক্ষিত ফলাফল।

 

 

মন্তব্যসমূহ

আমি স্টুডেন্ট। পড়াশুনার পাশাপাশি টুকটাক লিখতে ভালবাসি।

মন্তব্য করুন