তিনটি উপাদানে নিজেই তৈরী করুন সল্ট স্ক্র্যাব

ত্বকের যত্ন ও সুরক্ষায় স্ক্র্যাব অনেক উপকারী। ত্বকের মৃত কোষ দূর করে স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে আনতে স্ক্র্যাবের কিন্তু জুড়ি নেই! সেই সাথে স্ক্র্যাবের সাহায্যে মসৃন ও দৃঢ় ত্বক পাওয়া সম্ভব। আজকের আয়োজনে আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি হোমমেড সল্ট স্ক্র্যাব তৈরীর পদ্ধতি। খুব সহজ উপায়ে ও মাত্র তিনটি উপাদানের সাহায্যে এ স্ক্র্যাব তৈরী করে আপনি ঘরেই পেয়ে যাবেন স্পার এক্সপেরিয়েন্স। চলুন জেনে নেয়া যাক কিভাবে এই সল্ট স্ক্র্যাবটি তৈরী করবেন-

সল্ট স্ক্র্যাব তৈরী করতে যা যা প্রয়োজন

• ১ ১/২ কাপ লবণ
• ১/২-৩/৪ কাপ আমন্ড অয়েল
• ৩-৫ ফোঁটা এসেন্সিয়াল অয়েল

এসেন্সিয়াল অয়েল বাছাইয়ের ক্ষেত্রে আপনি নিজের প্রয়োজন ও পছন্দকে প্রাধান্য দিতে পারেন। যেমন ল্যাভেন্ডার অয়েল ত্বককে কোমল ও স্ট্রেস মুক্ত করে। পেপারমিন্ট অয়েল ত্বক পুনরুজ্জীবিত ও সতেজ করে। অন্যদিকে তৈলাক্ত ও ব্রণ প্রবণ ত্বকের জন্য টি ট্রি অয়েল অনেক কাজে আসে।

সল্ট স্ক্র্যাব তৈরী ও ব্যবহার পদ্ধতি

প্রথমে বাতাস প্রবেশ করবে না এমন কোন জারে লবণ ঢেলে নিন। এবার এতে আমন্ড অয়েল ও এসেন্সিয়াল অয়েল নিয়ে নিন। চামচের সাহায্যে মিশ্রনটি ভালো ভাবে নাড়তে থাকুন, এতে তেল লবণের নিচ পর্যন্ত পৌঁছে যাবে।
গোসলের পূর্বে ত্বকে এ সল্ট স্ক্র্যাব ব্যবহার করুন। মুখের ত্বকে ব্যবহারের ক্ষেত্রে আপনাকে একটু সচেতন থাকতে হবে যেন তা আপনার চোখে না পোঁছায়। স্ক্র্যাবিং শেষে ফেসিয়াল ক্লিনজার ব্যবহার করে নিবেন।

মন্তব্যসমূহ

১ টি মন্তব্য
  1. Reply তৈলাক্ত ত্বকে মেকআপ দীর্ঘ সময় ধরে রাখতে যা করণীয় | চটপট - এসো নিজে করি জুলাই ১৪, ২০১৮ তারিখে ৪:৫৯ পূর্বাহ্ন

    […] করা অবশ্যই জরুরি। তবে সেজন্য খুব বেশি স্ক্র্যাব কিংবা পিল মাস্ক ব্যবহার করবেন না। […]

মন্তব্য করুন