ময়দার পাপড়া রেসিপি।

আপনি কি পাপড়া  খেতে  ভালোবাসেন?  নিশ্চয় ক্রিস্পি পাপড়া আপনার বেশ পছন্দ। বাসায়ই আপনি পাপড়া বানাতে পারবেন।এজন্য প্রয়োজন পড়বে শুধু ময়দার!

তো, দেখে নিন ময়দার পাপড়া রেসিপিটি।

উপকরণ :

ময়দা আধা কাপ

লবন সামান্য।

আস্ত জিরে সামান্য/কালোজিরা গুড়া সামান্য।

প্রস্তুত প্রণালী :

১: ময়দার সাথে সামান্য লবন মিশিয়ে নিন। এরপর পরিমাণ মতো পানি দিয়ে গোলা বানিয়ে নিন। গোলা মিডিয়াম ঘন হবে।

২: একটি ফ্রাইপ্যান চুলোতে গরম করে নিন। প্যানে সামান্য তেল ব্রাশ করে নিন। এবার সামান্য গোলা প্যানে ছেড়ে ছোট রুটির আকারে ছড়িয়ে দিন।যত বেশি  ছড়িয়ে দিবেন পাপড়া তত পাতলা ও ক্রিসপি হবে। এক পাশ সামান্য হলেই চলবে উল্টে দেওয়ার প্রয়োজন নেই। আর যেনো বেশিক্ষণ পাপড়া প্যানে না থাকে তা খেয়াল রাখুন।

৩: এভাবে কয়েকটি পাপড়া বানিয়ে নিন। একটি স্টিলের ট্রে তে সামান্য তেল ব্রাশ করে পাপড়া গুলো রাখুন। এবার চুলোর নিচে রেখে দিন ৮-১০ ঘন্টা। অথবা চাইলে আপনি রোদেও শুকাতে পারেন।

৪: পাপড়া গুলো একদম শুকিয়ে গেলে গরম ডুবো তেলে ভেজে নিন। ডুবো তেলে না ভাজলে পাপড়া ফুলে উঠবে না।

এই পাপড়া শুকানোর পর অনেক দিন সংরক্ষন করতে পারবেন। চাইলে গরম গরম পাপড়ার উপর চিনি ছিটিয়ে খেতে পারেন, অথবা স্যূপের সাথে ফিশ চিপস এর বদলে এই পাপড়া খেতে পারবেন।

আশা করি রেসিপিটি ভালো লেগেছে, অবশ্যই বাসায় ট্রাই করবেন অতি সহজ এই রেসিপিটি।  নতুন নতুন রেসিপি জানতে চটপটের সাথেই থাকুন।

 

 

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন