মুহূর্তেই ত্বকে উজ্জ্বলতা এনে দেবে যেই ফেস প্যাক

মুহূর্তেই ত্বকে উজ্জ্বলতা এনে দেবে যেই ফেস প্যাক

সুন্দর আর উজ্জ্বল ত্বক আমরা কে না চাই। নারী মাত্রই সুন্দর উজ্জ্বল ত্বকের কামনা করে। আর এই উজ্জ্বল ত্বকের ইচ্ছা পূরণ করার জন্য কত কিছুই না আমরা করে থাকি। আজ এই ক্রীম তো কাল সেই ক্রীম ত্বকের উপর ব্যবহার করি। আবার আজ হয়তো একটা পার্লারে কোন একতা ট্রীটমেন্ট নিলাম। এক সপ্তাহের মধ্যে যখন ত্বকের উজ্জ্বলতা কমতে শুরু করে তখন সময় নহট না করে আরেক পার্লারে ট্রীটমেন্ট নিতে চলে গেলাম। সেই জায়গা থেকে টড়ীটমেন্ট নেয়ার কিছু দিন পর আবারো সেই একই ইতিহাসের পুনরাবৃত্তি। কিন্তু ত্বক এর উজ্জ্বলতা আর আসে না। আর আসলেই সেটা থাকে না। এই সমশ্যা সমাধান এর জন্য আমি আজ একটা প্রাকৃতিক ফেস প্যাক নিয়ে আলোচনা করব। এই ফেস প্যাকটা আপনাকে মুহূর্তের মধ্যেই উজ্জ্বলতা এনে দেবে। এবং সেই সাথে এই ফেস প্যাক নিয়মিত ব্যবহার করে আপনি খুব ভাল ভাবেই নিজের ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে পারবেন।

আমি আজ যেই ফেস প্যাক নিয়ে কথা বলব সেটি আসলে ত্বক ফর্সাকারী একটি ফেস প্যাক। মাত্র তিনটি উপকরণ ব্যবহার করে এই ফেস প্যাকটি তৈরী করা হয়ে থাকে। এটি বানাতে সময় লাগে একেবারেই কম। আর ব্যবহার করতে মাত্র আধা ঘন্টার মত সময় লাগতে পারে। অথচ এই অল্প সময় ব্যয় করেই আপনি খুব সুন্দর আর উজ্জ্বল ত্বক পেয়ে যেতে পারবেন। আসুন দেরি না করে কিভাবে এই ফেস প্যাকটি বানাতে হয় আর কিভাবে বুবহার করতে হয় তা জেনে নেই।

ফেস প্যাক বানাতে যা যা লাগবে

  • টক দই ১ চা চামচ
  • মধু ১/২ চা চামচ
  • খাটি হলুদ গুড়া ১ চিমটি

ফেস প্যাক যেভাবে ব্যবহার করতে হবে

প্রথমে একটি বাটিতে টক দই, মধু ও খুব সামান্য খাটি হলুদ গুড়া নিতে হবে। কোন ফেস প্যাক এর মধ্যেই খুব বেশি পরিমাণে হলুদ গুড়া ব্যবহার করতে হয় না। তা না হলে ফেস প্যাক ধোয়ার পর ত্বক হলুদ হলুদ হয়ে থাকে। দেখতে ভাল লাগে না। ত্বক চর্চার ক্ষেত্রে হলুদ খুব কার্যকরী একটি উপাদান। তাই খুব সামান্য পরিমাণে হলুদ গুড়া ব্যবহার করলেই সেটা ত্বক উজ্জ্বল করে তুলতে যথেষ্ঠ ভূমিকা পালন করতে পারে।

এই বার যে কোন ধরণের একটা ফেস ওয়াশ দিয়ে খুব ভাল ভাবে মুখ ও গলার ত্বক পরিস্কার করে নিতে হবে। এরপর একটা শুকনা তোয়ালে দিয়ে ত্বক শুকনা করে মুছে নিতে হবে। এই বার এই পরিস্কার মুখ ও গলার ত্বক এর উপর এই ফেস প্যাকটি লাগিয়ে নিতে হবে। এই ফেস প্যাকটি একটু বেশিই তরল মত হয়। তাই এটি শুকাতে একটু বেশি সময় লাগে। মোটামুটি আধা ঘন্টা সময় লাগে এই ফেস প্যাকটি শুকাতে। এরপর ঠান্ডা পানি দিয়ে ত্বক পরিস্কার করে ফেলতে হবে। দেখবেন এক বার ব্যবহার করার পরেই আপনার ত্বক কেমন উজ্জ্বল হয়ে উঠেছে। ত্বকের এই উজ্জ্বলতা ধরে রাখতে সপ্তাহে অন্তত তিন দিন এই ফেস প্যাকটি ব্যবহার করা উচিত।

ফেস প্যাক ব্যবহারের সতর্কতা

এই ফেস প্যাকটি বানাতে হলুদ গুরা ব্যবহার করা হয়েছে। হলুদ গুড়া ব্যবহার করে রোদে গেলে কিংবা তাপের সংস্পর্শে গেলে ত্বক পুরে কালো হয়ে যেতে পারে। তাই এই ফেস প্যাক ব্যবহার করার দুই থেকে তিন ঘন্টার মধ্যে রোদে বের না হওয়াই ভাল। এবং এই সময়টাতে ত্রান্না বান্না থেকেও দূরে থাকা উচিত।

 

 

মন্তব্যসমূহ

আমি সাদিয়া রিফাত ইসলাম। একজন মা , হোমমেকার এবং ব্লগার। ভালভাসি রান্না করতে, বই পড়তে এবং লেখালেখি করতে।

মন্তব্য করুন