বেসন দিয়ে বানানো ক্লিনজিং ফেস প্যাক

বেসন দিয়ে বানানো ক্লিনজিং ফেস প্যাক

আজ আমি আপনাদের সাথে একটি ক্লিনজিং ফেস প্যাক নিয়ে আলোচনা করব। এই ফেস প্যাকটি মূলত আপনার ত্বককে পরিস্কার রাখতে সাহায্য করবে। আমরা আসলে আমাদের ত্বককে পরিস্কার রাখতে সাবান কিংবা বিভিন্ন ব্রান্ডের ফেস ওয়াশ ব্যবহার করে থাকি। কিন্তু বেশির ভাগ ক্ষেত্রেই এই সব সাবান কিংবা ফেস ওয়াশের মধ্যে ক্ষতিকর এবং কড়া কেমিকেল থাকে। যেগুলো অতিরিক্ত ব্যবহার করলে আস্তে আস্তে ত্বক কিছুটা রুক্ষ হয়ে যাবার ভয় থেকেই যায়। এজন্য আমাদের উচিত যতটুকু সম্ভব প্রাকৃতিক উপাদান দিয়ে ত্বকের পরিচর্যা করা। এজন্য আমি আজ আপনাদের সাথে বেসন দিয়ে বানানো যায় এমন একটি সহজ কিন্তু খুব কার্যকরি ক্লিনজিং ফেস প্যাক নিয়ে আলোচনা করব।

ফেস প্যাক বানাবার উপকরণ সমূহ

  • বেসন ১ চা চামচ
  • টক দই ১ চা চামচ

ফেস প্যাক যেভাবে ব্যবহার করতে হবে

একটা বাটিতে বেসন ও টক দই এক সাথে মিশিয়ে নিতে হবে। মুখ ও গলার ত্বক ভাল ভাবে পরিস্কার করে নিতে হবে। এরপর এই ফেস প্যাকটি মুখে ও গলার ত্বকে ভাল ভাবে লাগিয়ে নিতে হবে। পাঁচ মিনিট থেকে ছয় মিনিট এই ফেস প্যাকটি মুখে ও গলায় লাগিয়ে রাখতে হবে। এরপর ফেস প্যাকটি একটূ ভেজা ভেজা থাকা অবস্থাতেই ম্যাসাজ করতে হবে। মোটামুটি পাঁচ মিনিট থেকে ছয় মিনিট এই ফেস প্যাকটি ত্বক এর উপর হালকা হাতে ম্যাসাজ করতে হবে। এই ভাবে ম্যাসাজ করার ফলে এই ফেস প্যাকটি ক্লিনজিং মিল্কের মত কাজ করবে। এবং ত্বক এর গভীর থেকে ময়লা ও জীবাণু তুলে নিয়ে আসবে।

এই বার ঠান্ডা পানি দিয়ে ভাল ভাবে মুখ ও গলার ত্বক পরিস্কার করে নিতে হবে। এই ভাবে রোজ রাতে ঘুমাতে যাবার আগে এক বার করে এই ফেস প্যাকটি ব্যবহার করতে হবে। এতে করে রাতে ঘুমাতে যাবার আগে আগে আপনার ত্বকের একটা ছোট খাটো ডিপ ক্লিনিং হয়ে যাবে। য়ার আমরা সবাই জানি ত্বক সুস্থ ও সুন্দর রাখার জন্য রাতে ঘুমাতে যাবার আগে সেটা ভাল ভাবে পরিস্কার করে নেয়া উচিত। আর এই ফেস প্যাকটি ঠিক সেই কাজটি করে থাকে।

 

মন্তব্যসমূহ

আমি সাদিয়া রিফাত ইসলাম। একজন মা , হোমমেকার এবং ব্লগার। ভালভাসি রান্না করতে, বই পড়তে এবং লেখালেখি করতে।

মন্তব্য করুন