শেভিং ক্রিমের ব্যাতিক্রমী কিছু ব্যবহার।

শেভিং ক্রিম, এমন একটি জিনিস যা প্রায় সবার ঘরেই পাওয়া যায়। এই একটি উপাদানের রয়েছে ভিন্নধর্মী কিছু ব্যবহার।

এক ঝলকে দেখে নিন  শেভিং ক্রিমের ব্যাতিক্রমী কিছু ব্যবহার।

১ঃ পায়ের কালো দাগ দূর করতে ঃ

রোদের তীব্রতায় বা প্রতিদিনের ধুলো-বালির প্রাদূর্ভাবে আমাদের হয়ে যায় কালচে। অনেকেরই ব্যস্তাতার কারণে তেমন একটা আয়োজন করে পায়ের যত্ন নেওয়া হয়ে উঠে না। তো, কিভাবে দূর করা যায় এই কালচে ভাব?

এজন্য ব্যবহার করতে পারেন শেভিং ক্রিম। এক ক্যাপ লিস্টারিন মাউথ ওয়াশের সাথে পরিমাণ মতো শেভিং ক্রিম মিশিয়ে প্রতিদিন পায়ে ১০ মিনিটের মতো ম্যাসেজ করলে পায়ের কালচে ভাব ও রোদে পোড়া ভাব দূর হবে সহজেই।

২ঃ ডোর লকের মরীচা দূর করতে ঃ

দরজা জানালার লকে মরচে বা জং ধরা নতুন কিছু নয়। প্রায়ই এই ধরনের সমস্যায় পড়ে ভোগতে হয়। তবে এখন এই সমস্যা সমাধানে আপনার বন্ধু হিসেবে কাজ করবে শেভিং ক্রিম। মরচে ধরা জায়গায় বেশি করে শেভিং ক্রিম লাগিয়ে রাখুন। দু তিন দিন পর দেখবেন দরজাবা জানালার লক সহজে খুলতে বা লাগাতে তেমন একটা সমস্যা হচ্ছে না।

৩ঃ টাইট জুয়েলারী খুলতেঃ

হাতের কব্জিতে চুড়ি বা আঙ্গুলে শখের আংটিটা আটকে গেছে? উহু, একদম চিন্তা করবেন না ঝটপট হাতের কব্জি বা আঙ্গুলে সামান্য শেভিং ক্রিম লাগিয়ে নিন তারপর দেখুন কি সহজেই না জুয়েলারী গুলো হাত থেকে বের হয়ে আসে!

৪ঃ চশমার ফ্রেমের ঝাপসা ভাব দূর করতে ঃ

চশমার কাঁচ ঝকঝকে চকচকে করতে চাইলে ব্যবহার করতে পারেন শেভিং ক্রিম। এজন্য, সামান্য শেভিং ক্রিম হাতে নিয়ে গ্লাসে ম্যাসেজ করুন তারপর একটি পরিষ্কার কাপড় দিয়ে গ্লাস মুছে নিন। এবার পার্থক্যটা নিজেই লক্ষ্য করুন। একই ভাবে আপনি জানালার গ্লাস, আয়না, বা কাচেঁর যেকোন বাসনপত্র সহজেই ঝকঝকে চকচকে করে তুলতে পারবেন।

৫ঃ গহনায় নতুন রূপ ফেরাতেঃ

আপনার শখের গয়না গুলো কি মলিন হয়ে যাচ্ছে? এগুলোকে আবারো আগের মতোই নতুনের মতো করে তুলতে চান? তাহলে দেরী না করেই পাশে থাকা শেভিং ক্রিমের বোতল হাতে নিন। পুরাতন জুয়েলারী গুলোতে শেভিং ক্রিম লাগিয়ে একটি ব্রাশ দিয়ে হালকা করে দশ মিনিটের মতো ঘষুন এরপর পানি দিয়ে ধুয়ে নিন আর নিজেই দেখুন চমক কাকে বলে!

ব্যাস,এই ছিলো শেভিং ক্রিমের অন্যরকম কিছু ব্যবহার। এবার থেকে আপনিও নিশ্চয় হরেক কাজে ব্যবহার করবেন শেভিং ক্রিম!

নিত্য নতুন টিপস পেতে সাথে থাকুন চটপটের।

 

মন্তব্যসমূহ

বর্তমানে শিক্ষার্থী এছাড়া আর কিছু করছি না। সিলেটে থাকি। লেখালেখি আমার পুরাতন শখ। আর কখনোই এই শখ বাদ দিতে চাই না। এছাড়া বলার মতো আর কিছু আপাতত খুঁজে পাচ্ছি না।

মন্তব্য করুন