শাইনি চুলের জন্য মাত্র দুটি উপকরণের হেয়ার প্যাক

শাইনি চুলের জন্য মাত্র দুটি উপকরণের হেয়ার প্যাক

একজন নারীর সৌন্দর্য বলতে আমরা বেশির ভাগ মানুষ তার মুখের সোউন্দর্যকেই বুঝে থাকি। কিন্তু কারো সৌন্দর্য শুধু মুখের সৌন্দর্যের উপর নির্ভর করে না। একজন নারীর সম্পূর্ণ সৌন্দর্যের জন্য তার চুলের ভূমিকাও তার মুখের মতই গুরুত্বপূর্ণ। একজন নারীর সমস্ত সৌন্দর্যই সম্পূর্ণ ম্লান হয়ে যায় যদি তার চুল গুলো সুন্দর না হয়। সেই প্রাচীণ কাল থেকেই আমাদের দেশের নারীদের সৌন্দর্যের প্রতীক হয়ে আসছে তাদের এক গুচ্ছ সুন্দর চুল। তবে এই সুন্দর চুল পাওয়া কিংবা ধরে রাখাটা কিন্তু এতটাও সহজ নয়। এর জন্য সময় নিয়ে চুলের যত্ন করতে হয়। কিন্তু এখনকার ব্যস্ত জীবন ধারায় ক্রো কাছেই কি এত সময় আছে যে ঘন ঘন চুলের যত্নের জন্য তা ব্যয় করবে? না কারো কাছেই সেই সময় নেই। এজন্যই আজ আমি আপনাদের জন্য এমন এক চুলের যত্নের উপায় নিয়ে এসেছি যেটা অনুসরণ করতে আপনাকে খুব বেশি সময় ব্যয় করতে হবে না। এটি হচ্ছে মাত্র দুটি উপকরণে বানানো যায় এমন একটি হেয়ার প্যাক।

আজ আমি যেই হেয়ার প্যাক নিয়ে কথা বলব সেটি বানাতে আমাদের মাত্র দুটি উপকরণ দরকার হবে। আর এই দুটি উপকরণ সব সময়ই আমাদের হাতের কাছেই থাকে। এবং এই দুটি উপকরণের দামই খুব সস্তা। আর এই হেয়ার প্যাক ব্যবহার করার আর একটি সুবিধা হচ্ছে এটি বানাতে এবং ব্যবহার করতে খুবই কম সময় এর দরকার হয়। এত গুলো সুবিধা যেই হেয়ার প্যাক এর তার উপকারিতাও একেবারে ফেলনা নয়। এই হেয়ার প্যাক ব্যবহার করলে আপনার চুল অনেক বেশি শাইনি হবে। দীর্ঘ দি ধরে অযত্নের ফলে আমাদের চুল তার স্বাভাবিক সৌন্দর্য আর উজ্জ্বলতা হারিয়ে ফেলে। চুলের এই হারালো উজ্জ্বলতা ফিরিয়ে আনতে এই হেয়ার প্যাক খুব ভাল কাজে দিতে পারে। আর এই হেয়ার প্যাক যে শুধু আপনার চুলকে শাইনি করবে তা কিন্তু নয়। সেই সাথে এটি চুলকে সিল্কি আর মজবুত করে তুলতেও সাহায্য করবে। আসুন দেরি না করে কিভাবে এই প্যাকটি বানাতে হবে এবং ব্যবহার করতে হবে তা জেনে নেয়া যাক।

হেয়ার প্যাক বানাতে যা যা লাগবে

  • আমন্ড অয়েল ২ টেবিল চামচ
  • এলোভেরা জেল ২ টেবিল চামচ

হেয়ার প্যাক যেভাবে বানাতে হবে

এই হেয়ার প্যাক বানানোর জন্য আপনি যদি গাছ থেকে সদ্য আনা ফ্রেশ এলোভেরা জেল ব্যবহার করতে পারেন তবে খুব ভাল হয়। তবে তা যদি সম্ভব না হয় তবে আপনি যেকোন ভাল ব্র্যান্ডের এলোভেরা জেল কিনে ব্যবহার করতে পারেন। একটা ছোট পাত্রে এলোভেরা জেল নিতে হবে। একটা কাটা চামচ দিয়ে এলোভেরা জেল প্রথমে একটু ফেটে নিতে হবে। এরপর এর মধ্যে আমন্ড অয়েল যোগ করতে হবে। আমন্ড অয়েল যোগ করে আরো এক বার খুব ভাল করে ফেটে নিতে হবে। এতে করে এই দুটি উপকরণ খুব ভাল ভাবে একে অন্যের সাথে মিশে যাবে। আসলে এলোভেরা জেল একটু ঘন পদার্থ। তাই এটির সাথে অন্য যে কোন উপাদান মেশাতে একটু সময় এর দরকার হতে পারে। তবে যে কোন হেয়ার প্যাক বানাবার সময় এর উপকরণ গুলো ভাল ভাবে একে অন্যের সাথে মিশে যাওয়াটা খুবই জরুরী।

হেয়ার প্যাক যে পদ্ধতিতে ব্যবহার করতে হবে

এই হেয়ার প্যাক ব্যবহার করার আগের দিন আপনার মাথার চুল শ্যাম্পু করে পরিস্কার করে নিতে হবে। এরপর পরিস্কার মাথার চুলে এই হেয়ার প্যাকটি গোড়া থেকে আগা পর্যন্ত লাগিয়ে নিতে হবে। এই হেয়ার প্যাকটি চুলে লাগিয়ে খুব বেশি সময় অপেক্ষা করার দরকার হয় না। মোটামুটি আধা ঘন্টা থেকে ৪৫ মিনিট সময় অপেক্ষা করলেই হবে। এরপর যথারীত চুলে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। চুল থেকে হেয়ার প্যাকটী সম্পূর্ণ পরিস্কার হওয়াটা খুবই জরুরী। তা না হলে পরবর্তিতে মাথায় খুশকি সহ অন্যান্য সমস্যা হবার ভয় থেকেই যায়। এজন্য মাথায় দুই বার থেকে তিন বার সশ্যাম্পু করে এই হেয়ার প্যাক সম্পূর্ণ পরিস্কার করে ফেলতে হবে। এবং স্যাম্পু করার পর অবশ্যই চুলে কন্ডিশনার ব্যবহার করে ধুয়ে ফেলতে হবে। এই হেয়ার প্যাকটি যে খুব ঘন ঘন মাথায় ব্যবহার করতে হবে তা কিন্তু না। মোটামুটি সপ্তাহে এক বার করে এটি ব্যবহার করলেই হবে। এতে করেই চুল অনেক শাইনি হয়ে যাবে আস্তে আস্তে।

 

মন্তব্যসমূহ

আমি সাদিয়া রিফাত ইসলাম। একজন মা , হোমমেকার এবং ব্লগার। ভালভাসি রান্না করতে, বই পড়তে এবং লেখালেখি করতে।

মন্তব্য করুন