আপনার ত্বকের জন্য উপযুক্ত ফাউন্ডেশন কোনটি?

 

মেকআপ করতে চাইলে ফাউন্ডেশনের বিকল্প নেই। ফাউন্ডেশন যেন মেকআপের ব্লাড। ফাউন্ডেশন ছাড়া মেকআপ করা একেবারেই অসম্ভব। কারণ ফাউন্ডেশন দেওয়ার পর মেকআপের বেইজটা গায়ের রঙের সঙ্গে ভালো ভাবে মেশানো সম্ভব হয়। কিন্তু আমরা অনেকেই বুঝতে পারি না আমাদের ত্বকের সাথে কোন ফাউন্ডেশনটা মানাবে ফলে সঠিক ফাউন্ডেশনটা বাছাই করতে পারি না এবং ফাউন্ডেশন ব্যবহার করার পর মেকআপটা যেন মুখের উপর ভেসে থাকে তাই ত্বকটা বেশ তেলতেলে দেখায়। এবং মেকআপের উদ্দেশ্যটাই ব্যর্থ হয়ে যায়। তাই আসুন জেনে নেই, আপনার ত্বকের জন্য কোন ফাউন্ডেশনটা উপর্যুক্ত।

 

তৈলাক্ত ত্বকের জন্যঃ

তৈলাক্ত ত্বকের জন্য ওয়াটার বেইজড ফাউন্ডেশনটা বেশ কার্যকরী। এই ফাউন্ডেশন ব্যবহার করলে ত্বকে তেলতেলে ভাব দূর হয়। এছাড়া আপনি পাউডার বেইজড ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন। এতেও আপনার ত্বকের তৈলাক্তভাব দূর করা সম্ভব হবে।

 

শুষ্ক ত্বকের জন্যঃ

আপনার ত্বক যদি শুষ্ক হয় তবে শুধুমাত্র ক্রিম বেইজড লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করুন এবং পাউডার বেইজড ফাউন্ডেশন থেকে পুরোপুরি দূরে থাকুন। কারণ পাউডার বেইজড ফাউন্ডেশন আপনার ত্বককে আরও শুষ্ক করে দিবে ফলে মেকআপটা ভালোভাবে আপনার ত্বকে বসবে না। খুব বিশ্রী দেখাবে।
ক্রিম বেইজড ফাউন্ডেশন শুধু শুষ্ক ত্বকেই না, মিশ্র ত্বকেও বেশ ভালো মানায়। ফাউন্ডেশনটি ত্বকের সাথে ভালোভাবে মিশে যায় ফলে ত্বক থাকে নরম ও মসৃণ।

 

স্বাভাবিক ত্বকের জন্যঃ

স্বাভাবিক ত্বকের জন্য ক্রিম বেইজড ফাউন্ডেশন বা ময়েশ্চারাইজার বেইজড ফাউন্ডেশন ব্যবহার করা উচিত। এই ফাউন্ডেশন ত্বকের সব জায়াগায় সমানভাবে ব্লেন্ড হয় ফলে মেকআপ ভালো ভাবে বসে এবং আপনার মুখটা স্বাভাবিক ও মানানসই মনে হয়।

মন্তব্যসমূহ

কল্পবিলাসী আমি বাস্তবতা থেকে অজ্ঞাত নই। আমি সেই বিহঙ্গিনী যে ডানা ভর্তি ভালোবাসা নিয়ে পাখা মেলতে চাই চিলের সাথে সুদূর আকাশে.. ডানা ঝাপটিয়ে লিখে যেতে চাই স্বরচিত কল্পকথা ও মুক্তির মন্ত্র I

মন্তব্য করুন