ব্ল্যাকহেডস দূর করতে নারকেল তেলের দারূণ একটি ফেস প্যাক

ব্ল্যাকহেডস দূর করতে নারকেল তেলের দারূণ একটি ফেস প্যাক

চুলের যত্ন নিতে নারকেল তেলের ব্যবহারের কথা আমরা সকলেই জানি। চুলের গোড়া মজবুত করে চুলকে ঘন, কালো ও মসৃণ করে তুলতে এর অনন্য সাধারণ গুণের জন্যই সেই অনাদি কাল থেকে আমাদের দাদি নানিরা চুলের যত্নে এই নারকেল তেল ব্যবহার করে আসছেন। তবে এই নারকেল তেল কিন্তু আমাদের চুলের সাথে সাথে ত্বকের জন্যও অত্যন্ত উপকারি একটি তেল। এর অসাধারণ ময়শ্চারাইজিং প্রপার্টিজ আমাদের ত্বকে প্রচুর পরিমাণে আর্দ্রতা যোগাতে পারে। সেই সাথে এটি আমাদের ত্বকের অন্যান্য অনেক উপকারও করে থাকে। বিভিন্ন ধরণের ঘরোয়া প্যাকে অল্প থেকে বেশি পরিমাণে নারকেল তেল যোগ করে তা আমাদের ত্বকের জন্য ব্যবহার করা যেতে পারে। আজ এরকমই একটি বিশেষ ফেস প্যাক নিয়ে আলোচনা করব যেটি নারকেল তেল দিয়ে বানানো হয় এবং আমাদের ত্বকের একটি বিশেষ সমস্যা সমাধাণে খুব কার্যকরি ভূমিকা রাখতে পারে।

ব্ল্যাকহেডস দূর করার প্যাক বানাতে যা যা লাগবে

নারকেল তেল ২ চা চামচ

বেকিং সোডা ১ চা চামচ

যেভাবে প্যাকটি ব্যবহার করতে হবে

একটা ছোট পাত্রে বেকিং সোডা নিতে হবে। এর সাথে নারকেল তেল যোগ করতে হবে। একটা চামচ দিয়ে সুন্দর করে ফেটে মিশিয়ে নিতে হবে।

এই বার একটা ফেস ওয়াশ দিয়ে ভাল করে মুখ ধুয়ে পরিস্কার করে নিতে হবে। এরপর মুখ মুছে নিয়ে নাকে ও থুথনির উপর এই ফেস প্যাকটি ঘন করে লাগিয়ে নিতে হবে। সাধারণত মুখের এই দুই অংশেই ব্ল্যাকহেডসের প্রকোপ দেখা যায়। তাই এখানেই এই ফেস প্যাকটি লাগাতে হবে। মুখের অন্য অংশে এই ফেস প্যাক লাগাবার দরকার নেই।

এই ফেস প্যাকটি লাগিয়ে খুব বেশি সময় অপেক্ষা করার দরকার নেই। দশ মিনিট থেকে পনেরো মিনিট অপেক্ষা করলেই হবে। এরপর হাতে অল্প করে পানি নিতে হবে। এবং এই প্রায় শুকিয়ে যাওয়া ফেস প্প্যাকের উপর লাগিয়ে দুই মিনিট থেকে তিন মিনিট ম্যাসাজ করতে হবে। এরপর ঠান্ডা পানি দিয়ে ভাল করে ধুয়ে নিলেই হবে। দেখবেন ব্ল্যাকহেডস একদম পরিস্কার হয়ে গেছে। সপ্তাহে একদিন এই ভাবে ফেস প্যাকটি ব্যবহার করলেই হবে। আপনাকে আর ব্ল্যাকহেডস নিয়ে বিড়ম্বনায় পড়তে হবে না।

মন্তব্যসমূহ

আমি সাদিয়া রিফাত ইসলাম। একজন মা , হোমমেকার এবং ব্লগার। ভালভাসি রান্না করতে, বই পড়তে এবং লেখালেখি করতে।

মন্তব্য করুন