আপনার ত্বক কোন বিবি ক্রিম (BB Cream) চাই?

BB Cream শব্দটা আমাদের কাছে অতি অপরিচিত। যারা সচরাচর মেকআপ করেন না, তারাও এই ক্রিমের সাথে অপরিচিত নয়। কারণ এটি বর্তমান বাজারে একটি জনপ্রিয় প্রসাধনী। বাজারে অনেক ব্র্যান্ডের BB Cream আছে। BB Cream একটি স্কিন কেয়ার ক্রিম যা আমাদের ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে, সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকে রক্ষা করে। এছাড়াও BB Cream আমাদের ত্বকে মেকআপের ফাউন্ডেশন হিসেবে কাজ করে তবে গাঢ় না, হালকা ফাউন্ডেশনের কাজ করে বা এন্টি রিংকেল হিসেবে কাজ করে থাকে।

BB Cream-এ আছে ময়েশ্চার ও এসপিএফ যা আমাদের ত্বকের জন্য বেশ কার্যকরী। কিন্তু সব ক্রিম সব ত্বকের জন্য উপযুক্ত নয়। তবে কিছু BB Cream আছে যা বিশ্ব জুড়ে সমাদৃত। সেগুলোর মধ্যে কয়েকটা BB Cream নিয়ে আমরা আজকে কথা বলবো; যেগুলো প্রকৃতই ভালো মানের। সেই সাথে আমি এটাও বলে দিবো, কোন ত্বকের জন্য কোন BB Cream উপকারী।

Maybelline Clear Glow Shine Free BB Stick (Oily Skin):

এই BB Cream-টি স্টিক আকারে বাজারে পাওয়া যায়। এটা গরম কালেঢ় জন্য পারফেক্ট একটি ক্রিম।  আপনার ত্বক কি তৈলাক্ত? এই কারণে আপনি কখনই ম্যাট কভারেজ নিতে পারেন না?

এখন পারবেন। কারণ Maybelline Clear Glow Shine Free BB Stick (Oily Skin) এই BB Cream-টা আপনারই জন্য এবং এটার অ্যাপ্লিকেশন খুব সহজ। কয়েকটা স্ট্রোকেই একটা ভালো কভারেজ পাওয়া সম্ভব। তবে এটা সব স্কিন টোনের জন্য নয় কারণ এটার শুধুমাত্র ২ টি সেড রয়েছে।

Garnier BB Creams (Dry to normal skin):

এই BB Cream-এ আছে ময়েশ্চারাইজার, ভিটামিন সি ও এসপিএফ ১৫ যা আমাদের ত্বককে সূর্যের ক্ষতিকর ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে রক্ষা করে। যাদের ত্বক শুষ্ক তাদের জন্য এই ক্রিমটি খুবই উপযোগী। আবার ব্রণ-প্রবণ ত্বকেও এই ক্রিম বেশ কার্যকর ভূমিকা রাখে।

Ponds White Beauty BB + Fairness Cream (For all skin types):

এই BB Cream-এ আছে এসপিএফ 30 PA +++  যা আমাদের ত্বকের সাথে সহজ়ে মিশে গিয়ে ত্বকে কোমল ভাব ফুটিয়ে তোলে। এটা সকল প্রকার ত্বকের জন্য উপযোগী। তৈলাক্ত ত্বকেও এইটা বেশ কার্যকর ভূমিকা রাখে। Ponds White Beauty BB + Fairness Cream ( For all skin types) প্রায় ৬ থেকে ৭ ঘন্টার জন্য ত্বকে থাকে। এই ক্রিমের একটা মাত্র শেড রয়েছে যা মাঝারি টোন দিয়ে থাকে।

Olay BB Cream (For all skin types):

এই ক্রিমটিও সকল প্রকার ত্বকের জন্য উপযোগী। এতেও আছে এসপিএফ ১৫ তাই এটি অয়েল ফ্রি। ফলে তৈলাক্ত ত্বকের অনায়াসে এই ক্রিম ব্যবহার করা যায়। এতে আরও আছে আছে গ্লিসারিন ও ফ্যাটি এসিড। এছাড়াও ক্রিমে আছে গ্রিনটির নির্যাস রয়েছে যা আমাদের ত্বকে অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে।

MAC Prep + Prime Beauty Balm SPF 35 (For all skin types):

র=এই BB Cream-টি উচ্চ SPF সমৃদ্ধ। এই ক্রিমটি তুলনামূলক দামী অন্যান্য BB Cream এর তুলনায় কিন্তু এটাও তৈলাক্ত ত্বকের জন্য বেশ কার্যকর। এই ক্রিমটি যে কেউ ব্যবহার করতে পারবেন কারণ এর বিভিন্ন সেড রয়েছে।

Maybelline Clear Glow BB Cream (Normal to Dry skin):

যে কয়টি ড্রাগস্টোর ব্যান্ডের ক্রিম রয়েছে সেগুলোর মধ্যে মেবেলাইনের BB Cream অন্যতম। তবে এটা তৈলাক্ত ত্বকের জন্য না মোটেও। এই ক্রিমটি স্বাভাবিক ও শুষ্ক ত্বকের জন্য মূলত কার্যকর। BB Cream-টির তিনটি সেড রয়েছে।

L’oreal Paris True Match Skin Idealizing BB Cream(For all skin types):

এই BB Cream সব ধরণের ত্বকের সাথে সহজেই সুন্দরভাবে মানিয়ে যায়। এতে আছে হাইড্রেটিং উপাদান যা আমাদের ত্বকের ময়েশ্চারাইজিং বজায় রাখে ফলে ত্বকের বলি রেখাগুলোও দূর হয়। এই ক্রিমের বিশেষত্ব হচ্ছে, এটি ত্বকে লাগানোর পর ত্বকেঢ় রঙের বিশেষ পরিবর্তন দেখা যায় না। L’oreal Paris True Match Skin Idealizing BB Cream(For all skin types) ত্বকের স্বাভাবিক রঙ ধরে রাখতে সাহায্য করে তবে এটা অনেক বেশি স্মুদ। যা আপনার ত্বকের সাথে একেবারে মিশে যাবে। এই ক্রিমের ৩ টি ভিন্ন ভিন্ন সেড আছে।

Revlon BB Cream:

এই BB Cream ক্রিম ত্বককে উজ্জ্বল করে। সেই সাথে ত্বকে বয়সের ছাপ দূর করতেও সাহায্য করে। এই ক্রিমে আছে এসপিএফ ৩০ যা আমাদের ত্বকের ময়েশ্চারাইজার এবং কনসিলার হিসেবে কাজ করে থাকে। Revlon BB Cream সব ধরণের ত্বকের জন্য ব্যবহার উপযোগী।

Colorbar Perfect Match Beauty Balm (Oily Skin):

গ্রীষ্মে তৈলাক্ত ত্বক নিয়ে বেশ ঝামেলায় পড়তে হয়। কেননা অল্প তাপেই বা খুব তাড়াতাড়ি ত্বকে তৈলাক্ত ভাব চলে আসে। কিন্তু এই সমস্যার সমাধান দিবে Colorbar Perfect Match Beauty Balm (Oily Skin) কারণ এটি তৈলাক্ত ত্বকে দীর্ঘক্ষণ থেকে ত্বকের অতিরিক্ত তেল নিয়ন্ত্রন করে। ফলে ত্বক দেখায় প্রাণবন্ত ও উজ্জ্বল। ক্রিমটির মূল্যও বেশ সাশ্রয়ী।

Clinique Age Defense BB Cream with SPF 30 (normal to oily skin):

এই ক্রিমে আছে অ্যান্টি-অক্সিডেন্ট যা আমাদের ত্বকের নানান ধরণের সমস্যা দূর করতে বেশ কার্যকরী ভূমিকা রাখে। মূল কথা, Clinique Age Defense BB Cream with SPF 30 (normal to oily skin) আমাদের ত্বক মেরামতে সাহ্যাঁয্য করে। এই ক্রিমটি খুব সহজেই আমাদের ত্বকের সঙ্গে মিশে যায় ফলে আসে ন্যাচারাল লুক। ক্রিমটি নরমাল ত্বকের জন্যও কার্যকরী তবে তৈলাক্ত ত্বকের জন্য বেশি কার্যকরী।

মন্তব্যসমূহ

কল্পবিলাসী আমি বাস্তবতা থেকে অজ্ঞাত নই। আমি সেই বিহঙ্গিনী যে ডানা ভর্তি ভালোবাসা নিয়ে পাখা মেলতে চাই চিলের সাথে সুদূর আকাশে.. ডানা ঝাপটিয়ে লিখে যেতে চাই স্বরচিত কল্পকথা ও মুক্তির মন্ত্র I

মন্তব্য করুন